Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাব জনজীবনকে চরম বিপাকে ফেলবে - ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ৮:১৮ পিএম | আপডেট : ৮:২২ পিএম, ২০ জানুয়ারি, ২০২২

জ্বালানী গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাবে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে মাওলানা ইউনুছ আহমাদ বলেন, দীর্ঘদিন করোনার ফলে মানুষ সাধারণ ভাবে জীবন যাপন করাই কঠিন হয়ে পড়েছে। এর মধ্যে তেলের দাম বৃদ্ধির সাথে সাথে সবকিছুর দাম বেড়ে জনজীবনকে চরম দুর্বিষহ করে তুলেছে। এর মধ্যে গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাব সাধারণ মানুষকে চরম বিপাকে ফেলে দিবে।

তিনি বলেন, কতিপয় ব্যবসায়ীর সুবিধার জন্য জনগণের কাঁধে এই বোঝা চাপিয়ে দেয়ার কোন মানে হয় না। মাওলানা ইউনুছ আহমাদ আরো বলেন, সর্বত্র দুর্নীতি, লুটপাট চলছে। প্রতিটি সেক্টর দুর্নীতে জর্জরিত। এমতাবস্থায় দুর্নীতি বন্ধ না করে গ্যাসের মূল্য বৃদ্ধি, তাও আবার তিনগুণ করার প্রস্তাব দেশকে অশান্ত করে তুলবে। বাংলাদেশের এমন কোনও ক্ষেত্র আজ নেই যেখানে লুটপাটের রাজত্ব কায়েম হয়নি। এটা ঘটেছে দুর্নীতির ব্যাপক বিস্তারের মাধ্যমে। বাংলাদেশে দুর্নীতি ছড়িয়ে পড়েছে সর্বত্র মহামারির মতো। কাজেই দুর্নীতি ও লুটপাট বন্ধ করতে পারলে গ্যাসের দাম বাড়ানোর কোন প্রয়োজন হবে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ