Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

পাকিস্তানের লাহোরে বোমা বিস্ফোরণ, হতাহত ২৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ৮:২৪ পিএম

পাকিস্তানের দ্বিতীয় বৃহত্তম শহর লাহোরে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ২০ জন। লাহোরের বিখ্যাত আনারকলি মার্কেটের পান মন্ডি এলাকায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।
লাহোর পুলিশের মুখপাত্র রানা আরিফ ৩ জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চত করে বলেছেন, বিস্ফোরণের ফলে আশপাশের দোকানপাট ও বাড়িঘরের জানালার কাচ ভেঙে গেছে। তিনি আরও জানান, পান মন্ডির যে এলাকায় বিস্ফোরণ সংঘটিত হয়েছে সেখানে ভারতীয় পণ্য ক্রয়-বিক্রয় করা হতো।
লাহোর পুলিশের উপ-মহাপরিদর্শক (অপারেশন) ড. মোহাম্মদ আবিদ বলেন, ‘আমরা বিস্ফোরণের কারণ নির্ণয় করার চেষ্টা করছি। বিস্ফোরণের ফলে ২০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।’ হামলার কারণ হিসেবে মোটরসাইকেলে টাইম বোমা রাখার সম্ভাবনাও উড়িয়ে দেননি আবিদ।
আবিদ বলেন, ‘বিস্ফোরণের স্থলে হওয়া গর্ত থেকে টাইম বোমার সম্ভাবনার দিকেই নির্দেশ করছে। তবে বিষয়টি আমরা এখনই নিশ্চিত করতে পারছি না।’ কাউন্টার টেররিজম বিভাগ এবং বোম ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে পৌঁছেছে বলে জানান তিনি।
আহতদের স্থানীয় মায়ো হাসপাতালে নেওয়া হলে সেখানে মারা যান দুজন। নিহতদের মধ্যে এক কিশোরও আছেন। সূত্র : দৈনিক ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোমা বিস্ফোরণ

২০ সেপ্টেম্বর, ২০২১
১৭ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ