Inqilab Logo

মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

৪৩তম বিসিএস প্রিলিমিনারিতে উত্তীর্ণ ১৫,২২৯ জন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ১৫ হাজার ২২৯ জন। তাদেরকে আগামী জুলাইয়ে লিখিত পরীক্ষায় বসতে হতে পারে বলে গতকাল বৃহস্পতিবার পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘোষিত প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এছাড়া এসএমএসের মাধ্যমে ফল জানতে টেলিটক মোবাইল থেকে। গত ২৯ অক্টোবর অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় মোট ৩ লাখ ২১ হাজার ৬৫০ জন প্রার্থী অংশগ্রহণ করেন। প্রথম শ্রেণির সরকারি চাকরিতে এক হাজার ৮১৪টি পদে নিয়োগ দিতে ২০২০ সালের ৩০ নভেম্বর ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি দেয় পিএসসি। আবেদন গ্রহণ শুরু হয় ওই বছরের ৩০ ডিসেম্বর।

পরে মহামারী পরিস্থিতিতে কয়েক দফা বাড়িয়ে গেল ৩০ জুন পর্যন্ত আবেদনের সুযোগ দেওয়া হয়। সবমিলিয়ে ৪ লাখ ৩৫ হাজার ১৯০ জন প্রার্থী আবেদন করেন, যা বিসিএসের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ আবেদনের রেকর্ড।
এই বিসিএসের মাধ্যমে সাধারণ ক্যাডারে ৫৫০ জন, টেকনিক্যাল ক্যাডারে ৩১০ জন, সাধারণ শিক্ষা ক্যাডারের সাধারণ কলেজে ৮৪৩ জন, শিক্ষক প্রশিক্ষণ কলেজে ১২ জন এবং কারিগরি শিক্ষা ক্যাডারে ৯৯ জন নিয়োগ পাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৪৩তম বিসিএস প্রিলিমিনারিতে উত্তীর্ণ ১৫
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ