Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ব্যাডমিন্টনের সা.সম্পাদক পদে এত মধু!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের আসনড়ব নির্বাচনকে সামনে রেখে সভাপতি বাদে ২৪ সদস্যের কার্যনির্বাহী কমিটির জন্য ৪৯টি মনোনয়নপত্র জমা পড়েছে। গতকাল ছিল মনোনয়নপত্র দাখিলের দিন। জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) নির্বাচন কমিশনে এসে এদিন প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের ২৬টি এবং সাবেক সাধারণ সম্পাদক ও গুলশান স্পোর্টিং ক্লাবের জোবায়েদুর রহমান রানার প্যানেলের ২২টি মনোনয়নপত্র জমা পড়েছে। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একটি মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান অ্যাডহক কমিটির সাধারণ সম্পাদক কবিরুল ইসলাম শিকদার।
দীর্ঘ পাঁচদিন চেষ্টা করেও সমঝোতার একক প্যানেল করতে পারেনি জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ। ফলে নির্বাচন উন্মুক্ত হয়। সাধারণ সম্পাদক পদ একটি হলেও এই পদে পাঁচটি মনোনয়নপত্র জমা পড়েছে। যারা সাধারণ সম্পাদক পদে মনোনয়ন জমা দিয়েছেন তারা হলেন- ক্রীড়া সংগঠক পরিষদের পক্ষে ফেনীর আমির হোসেন বাহার, বরগুনার আলমগীর হোসেন ও নেত্রকোণা জেলা ক্রীড়া সংস্থার কামরুনেড়বছা আশরাফ দিনা, জোবায়েদুর রহমান রানার প্যানেলের রানা নিজে এবং স্বতন্ত্র প্রার্থী কবিরুল ইসলাম শিকদার। দিনাকে নিয়ে সমঝোতার চেষ্টা করছে ক্রীড়া সংগঠক পরিষদ। আগামী বুধবার মনোনয়নপত্র প্রত্যাহারের দিন। ওই দিনই জানা যাবে কে হবেন তাদের সাধারণ সম্পাদক প্রার্থী। ১০২ জন কাউন্সিলের মধ্যে ৭০ কাউন্সিলরই জেলা ও বিভাগের। ফলে জেলা ও বিভাগীয় সংগঠক পরিষদের সমর্থন যার দিকে থাকবে তারই নির্বাচনে জয়লাভের সম্ভাবনা বেশি। ব্যাডমিন্টন ফেডারেশনের নির্বাচনে ২৪ কার্যনির্বাহী পদের মধ্যে সহ-সভাপতি চারটি, সাধারণ সম্পাদক একটি, যুগ্ম সম্পাদক দুইটি, কোষাধ্যক্ষ একটি ও সদস্য ১৬টি পদ রয়েছে। সভাপতি সরকার কর্তৃক মনোনীত হন। সবকিছু ঠিক থাকলে আগামী ৩১ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাডমিন্টনের সা.সম্পাদক পদে এত মধু
আরও পড়ুন