Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

অস্ট্রেলিয়ায় ‘ব্রিটিশ পতন’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

শুরুটা দারুণ হয়েছিল এমা রাদুকানুর। এরপরই বিপত্তি। হাতের সমস্যায় নিতে হয় সেবাশুশ্রুষা। টেপ পেচিয়ে তবু চালিয়ে যান লড়াই। প্রথম সেট হারের পর ঘুরে দাঁড়ান দারুণভাবে। কিন্তু শেষ পর্যন্ত পেরে ওঠেননি তিনি। ইউএস ওপেন চ্যাম্পিয়ন ব্রিটিশ তারকার অস্ট্রেলিয়ান ওপেন যাত্রা থেমে গেল দ্বিতীয় রাউন্ডে।
গতকাল মেলবোর্নের মার্গারেট কোর্ট অ্যারেনায় রাদুকানুকে ৬-৪, ৪-৬, ৬-৩ গেমে হারিয়েছেন মন্টিনেগ্রোর দানকা কোভিনিচ। প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্রামের শেষ বত্রিশে জায়গা করে নিয়েছেন ২৭ বছর বয়সী এই খেলোয়াড়।
প্রথম সেটে একটা সময় ৩-০ তে এগিয়ে ছিলেন রাডুকানু। এরপরই হাতের সমস্যায় চিকিৎসা নিতে হয় ১৯ বছর বয়সী এই খেলোয়াড়কে। ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয় সেট জিতলেও ৯৮ নম্বরে থাকা কোভিনিচের বিপক্ষে শেষ সেটে আর পেরে ওঠেননি তিনি।
নারী এককে ঠিকই জিতে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন সিমোনা হালেপ। গতকাল ব্রাজিলিয়ান হাদাদ মায়াকে ৬-২, ৬-০ সরাসরি সেটে হারিয়েছেন রোমানিয়ান সুন্দরী।
একই দিনে পুরুষ এককে সরাসরি সেটে হেরে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন আরেক ব্রিটিশ তারকা অ্যান্ডি মারে। তাকে ৬-৪, ৬-৪, ৬-৪ গেমে হারিয়েছেন জাপানের কোয়ালিফায়ার তারো দানিয়েল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়ায় ‘ব্রিটিশ পতন’

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ