Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

এফডিসির মসজিদ চালু হলো নামাজ পড়লেন তারকারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (এফডিসি) ভেতরে নির্মিত হয়েছে নান্দনিক মসজিদ। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় এটির উদ্বোধন করা হয়। এফডিসিতে উপস্থিত তারকা, শিল্পী ও সিনেমা সংশ্লিষ্টরা মাগরিবের নামাজ আদায়ের মাধ্যমে মসজিদটির আনুষ্ঠানিক সূচনা করেন।
সরেজমিনে দেখা গেছে, নতুন এই মসজিদের প্রথম নামাজে অংশ নিয়েছেন চিত্রনায়ক আলমগীর, ইলিয়াস কাঞ্চন, আলীরাজ, রিয়াজ, নির্মাতা সোহানুর রহমান সোহান, শাহীন সুমন, প্রযোজক খোরশেদ আলম খসরুসহ আরও অনেকে। মাগরিবের পর শুরু হয় উদ্বোধনী আলোচনা অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মসজিদটির অর্থদাতা থার্মেক্স গ্রুপের এমডি নরসিংদীর দানবীর আবদুল কাদির মোল্লা। এছাড়া তারকাদের পাশাপাশি উপস্থিত ছিলেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন।
অপূর্ব স্থাপত্যের এই মসজিদ নির্মাণে ব্যয় হয়েছে পৌনে ৩ কোটি টাকা। ২০১৮ সালের ১২ ডিসেম্বর মসজিদটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছিল। দীর্ঘদিনের কার্যক্রম শেষে মসজিদটি চালু হলো।
আবদুল কাদির মোল্লা ইনকিলাবকে বলেছেন, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (এফডিসি) মতো এমন একটি জায়গায় একটি দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করতে পারায় আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি। আশা করছি এই মসজিদ ধর্মীয় আচার-অনুষ্ঠান পালনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এফডিসির মসজিদ চালু হলো নামাজ পড়লেন তারকারা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ