Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ করে দেব

সাংবাদিকদের ভূমিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

ভূমি সেবায় স্বচ্ছতা ও জবাবদিহিতা আনতে দেশে বসবাসরত নাগরিকদের ক্ষেত্রে আগামীতে পাওয়ার অব অ্যাটর্নি ক্ষমতা ব্যবহার করা যাবে না বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। তিনি বলেন, পাওয়ার অব অ্যাটর্নি নিয়ে অনেক সমস্যা হচ্ছে। এই ক্ষমতার অপব্যবহার হচ্ছে, নানা সমস্যা হচ্ছে। আমি স্ট্রেট বলে দিয়েছি, যারা প্রবাসে থাকে, তাদের দূতাবাসের মাধ্যমে পাওয়ার অব অ্যাটর্নি এলিজেবল। কিন্তু যারা দেশে আছেন তারা নো মোর পাওয়ার অ্যাটর্নি।
গতকাল ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের তৃতীয় দিনে ভূমি মন্ত্রণালয়ের নির্ধারিত অধিবেশন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
ভূমিমন্ত্রী বলেন, পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ করে দেওয়া হবে। অনলি যারা ব্যাক ড্রিটেন অর ভেরি প্রিভিলেজড পারসন সেক্ষেত্রে ডিসকিশনারি পাওয়ার দিয়ে সে বুঝে তখন সেটা সে করবে। আদারওয়াজ, জেনারেলি নো। এটা আমরা একেবারে বন্ধ করে দেব। এতে দেখা যাবে ধোকাবাজি কারণ যতোই জায়গার দাম বাড়ছে, লোভ লালসাও ততই বাড়ছে। এ বিষয়ে আমরা স্বচ্ছতা নিশ্চিত করতে চাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ করে দেব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ