Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

দোয়া চাইলেন দেশবাসীর কাছে- আইসিউ থেকে কেবিনে ব্যারিস্টার শফিক আহমেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১১:২৮ পিএম

সাবেক আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার শফিক আহমেদের (৮৫) অবস্থা উন্নতির দিকে। অসুস্থ হয়ে পড়লে গত ১৮ জানুয়ারি তাকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিউ)তে রাখা হলেও অবস্থার উন্নতি হলে তাকে কেবিনে স্থানান্তর করা হয়।
বৃহস্পতিবার ব্যারিস্টার শফিক আহমেদের ছেলে ব্যারিস্টার মাহবুব শফিক বলেন, আব্বা রুটিন চেকআপের জন্য মঙ্গলবার রাতে ল্যাবএইড হাসপাতালে গিয়েছিলেন। সেসময় কিছু সমস্যা দেখা দিলে চিকিৎসকের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)তে রাখা হলেও অবস্থার উন্নতি দেখে কেবিনে আনা হয়েছে। তিনি এখন ভালো আছেন। তার চিকিৎসা চলছে। তিনি দেশের সবার কাছে দোয়া কামনা করেছেন।
ব্যারিস্টার শফিক আহমেদ ২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত আওয়ামী লীগ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের (টেকনোক্র্যাট) মন্ত্রী ছিলেন। এর আগে তিনি সুপ্রিম কোর্ট বারের সভাপতি ছিলেন। ওয়ান-ইলেভেন পরবর্তীতে তিনি সে সময় কারাবন্দী শেখ হাসিনার অন্যতম আইনজীবী হিসেবে আইনি লড়াই করেন। ব্যারিস্টার শফিক আহমেদের জন্ম ১৯৩৭ সালের ১৬ জুলাই কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের নারায়ণপুর গ্রামে। ১৯৬৭ সালে লন্ডনের কিংস কলেজ থেকে বার-এট-ল ডিগ্রি নিয়ে বাংলাদেশে আইনপেশায় নিযুক্ত হন। আইন বিষয়ে তিনি শিক্ষকতাও করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যারিস্টার শফিক আহমেদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ