Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

নিয়োগে জালিয়াতি-দুর্নীতি জীবন বীমার এমডি-এজিএম’র বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১১:৩২ পিএম

 নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র পরিবর্তন এবং ঘুষের বিনিময়ে চাকরি দেয়ার অভিযোগে জীবন বীমা করপোরেশনে ব্যবস্থাপনা পরিচালকসহ দু’জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন কমিশন সচিব মোহাম্মদ মাহবুব হোসেন।
এজাহারের তথ্য মতে, ২০২১ সালের সেপ্টেম্বরে অনুষ্ঠিত উচ্চমান সহকারী, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ও অফিস সহায়ক পদে নিয়োগ পরীক্ষায় জাল-জালিয়াতি, বিভিন্ন অনিয়ম ও প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের প্রমাণ মিলেছে। এ প্রক্রিয়ার সঙ্গে সংশ্লিষ্ট থাকার প্রমাণ পাওয়ায় জীবন বীমা করপোরেশনের এমডি (অতিরিক্ত সচিব) মো. জহুরুল হক ও সহকারী জেনারেল ম্যানেজার (প্রশাসন) মো. মাহবুবুল আলমকে আসামি করা হয়েছে।
এফআইআর-এ উল্লেখ করা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে তাদের ওপর অর্পিত সরকারি দায়িত্ব এবং ক্ষমতার অপব্যবহার করেছেন। এতে অপরাধজনিত বিশ্বাসভঙ্গ হয়েছে। যা দÐবিধির ৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। সংস্থার সহকারী পরিচালক মোহাম্মদ নূর আলম সিদ্দিকী বাদী হয়ে এ মামলা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ