Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বে করোনায় একদিনে প্রায় ৯ হাজার মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২২, ১০:০৭ এএম

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৮ হাজার ৮৫৭ জনের মৃত্যু এবং ৩৪ লাখ ৫৯ হাজার ৭৯৪ জন রোগী শনাক্ত হয়েছে। এর আগে গতকাল (বৃহস্পতিবার) ৮ হাজার ৩৯০ জনের মৃত্যু এবং ৩৩ লাখ ২৪ হাজার ২৩৭ জন রোগী শনাক্ত হয়েছিলো।

শুক্রবার (২১ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট ৩৪ কোটি ২৮ লাখ ১ হাজার ৬৯১ জন আক্রান্ত হয়েছেন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫৫ লাখ ৯২ হাজার ৫৭৪ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ২৩ হাজার ৮৬৬ জন এবং মারা গেছেন ২ হাজার ৫২২ জন। রাশিয়ায় মারা গেছেন ৬৮৪ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ৮৫০ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ১ লাখ ৭ হাজার ৩৬৪ জন এবং মৃত্যু ৩৩০ জন। ইতালিতে আক্রান্ত ১ লাখ ৮৮ হাজার ৭৯৭ জন এবং মারা গেছেন ৩৮৫ জন। ফ্রান্সে আক্রান্ত ৪ লাখ ২৫ হাজার ১৮৩ জন এবং মৃত্যু ২৪৫ জন। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৩৪ হাজার ৯৩০ জন এবং মৃত্যু ১৭৬ জন। ব্রাজিলে মারা গেছেন ৩২৪ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৬০ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় তুরস্কে ১৬৬ জন, হাঙ্গেরিতে ৭১ জন, দক্ষিণ আফ্রিকায় ১৩৯ জন, পোল্যান্ডে ৩১৫ জন, কানাডায় ২১২ জন, স্পেনে ১৬২ জন, আর্জেন্টিনায় ১৮১ জন এবং ভিয়েতনামে ১৫২ মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ