Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

মন্দির কমিটিতে নাম না থাকা নিয়ে সংঘর্ষ, নিহত ১

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২২, ১১:৩৬ এএম

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় মন্দিরের কমিটি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে সুবল শিকদার (৫০) নামের একজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন।

গতকাল বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে টুঙ্গিপাড়া উপজেলার ডুমুরিয়া ইউনিয়নের কাকুইবুনিয়া গ্রামে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে। নিহত সুবল শিকদার কাকুইবুনিয়া গ্রামের মৃত নিশিকান্ত শিকদারের ছেলে। আহতদের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানান, সুবল ‍শিকদার কাকুইবুনিয়া সার্বজনীন মন্দিরে জমি দান করেন। জমিদাতা হিসাবে সুবল শিকদার মন্দির কমিটির সদস্য হওয়ার জন্য আবেদন করেন। কিন্তু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানও মন্দির কিমিটির সভাপতি অসীম বিশ্বাস মন্দির কমিটিতে তার নাম রাখেননি।

এ ঘটনায় বুহস্পতিবার বেলা ৩ টার দিকে টুঙ্গিপাড়া তফসিল অফিসের তহসিলদার সুষেন সেন জমির তদন্ত করতে ঘটনাস্থলে যায়। তদন্ত করে ফিরে আসার পরপরই কাকুইবুনিয়া সার্বজনীন দুর্গা মন্দিরের জমি দাতা সুবল শিকদার ও উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বিশ্বাস এর লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। এতে সুবল শিকদারসহ ছয়জন আহত হন। আহতদের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার সুবল শিকদারকে মৃত ঘোষণা করেন।

সুবল শিকদারের ভাতিজা বিপিন শিকদার জানান, আমার কাকা সুবল শিকদার সার্বজনীন মন্দিরে জায়গা দান করেন, কিন্তু ভাইস চেয়ারম্যান ও তার লোকজন প্রভাব খাটিয়ে মন্দির কমিটিতে আমার কাকার নাম রাখেন নাই। এটি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ