Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

পাঠ্যপুস্তক সংস্কার শিক্ষাআইন বাতিল না করলে ময়দানে কঠোর আন্দোলন-মুফতি ফয়জুল করীম

প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, ঈমান ও ইসলাম বিধ্বংসী শিক্ষানীতি ও শিক্ষাআইন বাতিলের দাবিতে দেশের শতকরা ৯২ ভাগ মুসলমান একমত। দেশের বৃহত্তর জনতার সেন্টিমেন্টবিরোধী এই শিক্ষাআইন বাতিল না করলে সর্বত্র আন্দোলনের ডাক দেয়া হবে।
গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মজলিসে আমেলার সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ছিলেন যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এ টি এম হেমায়েত উদ্দিন, সহকারী মহাসচিব মাওলানা আব্দুল কাদির ও আলহাজ আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, সহ-প্রচার সম্পাদক মাওলানা নেছার উদ্দিন, প্রশিক্ষণ সম্পাদক শায়খুল হাদিস মকবুল হোসাইন প্রমুখ। মুফতি ফয়জুল করীম বলেন, বিতর্কিত পাঠ্যবই সিলেবাস বাতিল না করলে কঠোর আন্দোলনে নামতে বাধ্য করা হবে। তিনি বলেন, সাধারণ বিষয়ের একই পাঠ্যবই মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে বাধ্যতামূলকভাবে পড়ানো হলে হাজার বছরের ঐতিহ্যে লালিত মাদরাসা শিক্ষা তার স্বাতন্ত্র্যতা হারাবে। অর্থাৎ স্কুল ও মাদরাসা শিক্ষার মধ্যে শুধু নামের পার্থক্য ছাড়া আর কিছুই থাকবে না। নাস্তিক্যবাদী শিক্ষানীতি ও শিক্ষাআইন বাতিল করতেই হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাঠ্যপুস্তক সংস্কার শিক্ষাআইন বাতিল না করলে ময়দানে কঠোর আন্দোলন-মুফতি ফয়জুল করীম
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ