Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

সঙ্কট সমাধানে সংলাপের আয়োজন করুন আ স ম রব

প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মাহমুদুর রহমান মান্নার অনতিবিলম্বে মুক্তি দাবি করে জেএসডি সভাপতি আ স ম রব বলেছেন, ঘুষখোর আর দুর্নীতিবাজরা সমাজে দাপিয়ে বেড়াবে আর গণতন্ত্রের অকুতোভয় সৈনিক মাহমুদুর রহমান মান্না বিনাবিচারে জেলে থাকবে সেটা কিছুইতেই হতে পারে না। স্বৈরাচার সরকারের পতনের জন্য যুগপৎ আন্দোলনের দাবি জানিয়ে তিনি বলেন, এক মঞ্চে না হলেও সমমনা সকল রাজনৈতিক দলগুলো জনগণকে সাথে নিয়ে যুগপৎ আন্দোলন গড়ে তুলতে না পারলে গণঅভ্যুত্থান সম্ভব হবে না। দীর্ঘ রাজনৈতিক জীবনের অভিজ্ঞতা তুলে ধরে তিনি বলেন, ক্ষমতার মনসদে বসলে ক্ষতাসীনরা মানুষকে মানুষ বলে মনে করে না। তাদের অহমিকা এখন চরম পর্যায়ে পৌঁছেছে। এর পরিণতি কত ভয়াবহ তা তারা অনুধাবন করতে পারছে না।
সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্য স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের দাবি জানিয়ে আ স ম রব বলেন, এক ব্যক্তি ও এক দলের শাসন অত্যন্ত ভয়াবহ। দেশকে এই অস্থিরতা ও কঙ্কট থেকে মুক্তির জন্য জাতীয় সংলাপের আহবান জানান তিনি। একই সঙ্গে মাহমুদুর রহমান মান্নার মুক্তি ও গণতন্ত্র রক্ষার দাবিতে আগামী দিনে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ঘোষণা দেন তিনি।
গতকাল রাজধানীর তোপখানা রোডস্থ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।
ডা. জাফরুল্লাহ চৌধুরী মান্নার মুক্তির দাবি জানিয়ে বলেন, সরকারের যদি গণতন্ত্রের প্রতি ন্যূনতম শ্রদ্ধা থাকে তাহলে অনতিবিলম্বে তাকে মুক্তি দেবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্কট সমাধানে সংলাপের আয়োজন করুন আ স ম রব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ