Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

মোংলায় বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন

মোংলা উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২২, ৫:০৩ পিএম

মোংলায় বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়াড-২০২২ এর উদ্বোধন হয়েছে। শুক্রবার সকাল ১১টায় মোংলা দ্বিগরাজ ডিগ্রি মহাবিদ্যালয়ে “বাংলাদেশ বিজ্ঞান একাডেমির” উদ্দ্যোগে বিভাগীয় বিজ্ঞান অলিম্পিয়াড-২০২২ এর উদ্বোধন করেন খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দ্বিগরাজ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ তুষার কুমার গাইন।

এসময় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার ,মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশিদ,মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার,মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার,রামপাল উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেনসহ স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা ও অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক ছাত্র-ছাত্রীদের উদ্দোশ্য করে বলেছেন,তোমরা যারা স্কুল কলেজে লেখাপড়া করছো তোমরাই বাংলাদেশের ভবিষ্যত।তাই দেশ সম্পর্কে জানতে হলে বিজ্ঞানের উপর ভালভাবে লেখাপড়া করতে হবে।দেশে বিজ্ঞান ও সভ্যতা একে অপরের সাথে সম্পৃক্ত।

তিনি আরও বলেন,যারা দেশের অবকাঠামো উন্নয়ন করছে তাও বিজ্ঞানের অবদান।ইঞ্জিনিয়ার যদি ভাল না হয় তবে দেশের অবকাঠামো ভাল হয়না। তাই পৃথিবীতে উন্নয়নের পেছনে সবচেয়ে বেশী অবদান বিজ্ঞানের।আমরা বিজ্ঞানকে কোন অবস্থাতেই অবহেলা করতে পারিনা। বর্তমান সরকার ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে পৃথিবীতে পরিচয় দিতে চায় ।সেই লক্ষে কাজ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ