Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

গ্যাসের দাম না বাড়াতে সরকারকে হুঁশিয়ারি দিলেন ড. খন্দকার মোশাররফ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২২, ৫:১৫ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন গ্যাসের দাম আর বৃদ্ধি করা যাবে না বলে সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, জনগণের পকেট থেকে টাকা নিয়ে বিদেশে পাচার করছে এই সরকার। ইতোপূর্বেও তারা তেল ও বিদ্যুতের দাম বৃদ্ধি করেছে। আর নয়, গ্যাসের দাম আর বৃদ্ধি করা যাবে না। তিনি বলেন, এসব অনাচার থেকে মুক্তি পেতে হলে এই সরকারকে বিদায় করতে হবে।

আজ শুক্রবার (২১ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপির যৌথ উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়। গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবের প্রসঙ্গ টেনে মোশাররফ বলেন, আমরা এই সভা থেকে গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাবের তীব্র বিরোধিতা করছি। বর্তমান সরকার কোনো ধরনের বৈধ সরকার না। তাদের কোনো ম্যান্ডেট নেই দাম বৃদ্ধি করার।

জাতিসংঘের শান্তিরক্ষা মিশন থেকে র‍্যাবকে বাদ দেওয়ার আহ্বান জানিয়ে ১২টি মানবাধিকার সংস্থা জাতিসংঘের কাছে চিঠি দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, এটা কি আমাদের গর্বের? এটা অবশ্যই আমাদের লজ্জার ব্যাপার।দলীয় নেতাকর্মীদেরকে উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র ফিরিয়ে দেবে না। বিএনপিকেই গণতন্ত্র ফিরিয়ে আনার দায়িত্ব নিতে হবে। আর আমরা যদি গণতন্ত্র ফিরিয়ে আনতে না পারি তাহলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকেও পূর্ণ মুক্ত করতে পারব না।

আমেরিকার গণতন্ত্র সামিটে বাংলাদেশকে আমন্ত্রণ না জানানোর প্রসঙ্গ টেনে মোশাররফ বলেন, আন্তর্জাতিকভাবে স্বীকৃত বাংলাদেশে গণতন্ত্র নাই। যে দেশে গণতন্ত্র থাকে না সেখানে মানবাধিকার থাকে না। বাংলাদেশেও মানবাধিকার নেই। খালেদা জিয়া যাতে বিদেশে চিকিৎসা না নিতে পারে তার জন্য সরকার বিধি নিষেধ দিয়েছে বলে দাবি করেন মোশাররফ। তিনি বলেন, কোনো স্বৈরাচার সরকার নিজের ইচ্ছায় ক্ষমতা থেকে চলে যায় না। তাদেরকে ধাক্কা দিতে হয়। পাকিস্তান আমলে আইয়ুব খানকে বিদায় করছে বাংলাদেশের মানুষ। আমরা আশা করি, এই সরকারকেও বিদায় করবে। খালেদা জিয়াকে মুক্ত করবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে এবং উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ