Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

রংপুর বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে : ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬৪

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২২, ৬:১১ পিএম | আপডেট : ৬:১৬ পিএম, ২১ জানুয়ারি, ২০২২

রংপুর বিভাগের বিভিন্ন জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বেড়ে চলেছে। মাত্র এক দিনের ব্যবধানে এই বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে। এরই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে ১৬৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। যা শনাক্তের হার ২৮ দশমিক ৯২ শতাংশ।

শুক্রবার (২১ জানুয়ারি) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের রংপুর বিভাগীয় পরিচালক ডাঃ আবু মোঃ জাকিরুল ইসলাম।
তিনি জানিয়েছেন, ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের আট জেলায় ৫’শ ৬৭ জনের নমুনা পরীক্ষা করে ১’শ ৬৪ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে রংপুরে ৩১, দিনাজপুরে ৬৪, নীলফামারীতে ২৩, ঠাকুরগাঁওয়ে ১৮, পঞ্চগড়ে ১০, গাইবান্ধায় ৮ এবং লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলায় ৫ জন করে।
এর আগে ১৬ জানুয়ারী রোববার ২৫ জন, ১৭ জানুয়ারী সোমবার ৪৯, ১৮ জানুয়ারী মঙ্গলবার ৭২ জন, ১৯ জানুয়ারী বুধবার ৯৯ জন এবং ২০ জানুয়ারী বৃহস্পতিবার ৮৮ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়।

বর্তমানে বিভাগে করোনা আক্রান্ত ২৯ জনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এর মধ্যে সংকটাপন্ন ৮ রোগীকে আইসিইউ-তে রাখা হয়েছে। বাকিদের বাসায় রেখে চিকিৎসা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ