Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

যাত্রী মাস্ক পরতে অস্বীকার করায় মাঝ-আকাশ থেকেই ফিরে এলো উড়োজাহাজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২২, ৬:৩৭ পিএম

বিশ্বব্যাপী করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক পরতে অস্বীকৃতি জানানোয় গন্তব্যে না গিয়ে মাঝ-আকাশ থেকেই ফিরে এল উড়োজাহাজ। যুক্তরাষ্ট্রের মায়ামি থেকে যুক্তরাজ্যের লন্ডনগামী একটি ফ্লাইটে গতকাল বৃহস্পতিবার এমন ঘটনা ঘটেছে। এয়ারলাইনসটির বরাত দিয়ে এমনটি জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।
বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, ভ্রমণের সময় উড়োজাহাজের এক যাত্রী করোনাবিধি অনুসারে মাস্ক পরতে অস্বীকৃতি জানায়। পরে যাত্রা বাতিল করে মাঝ-আকাশ থেকেই ফিরে আসে আমেরিকান এয়ারলাইনসের বিমানটি।
মার্কিন এই এয়ারলাইনসটি জানিয়েছে, ‘সরকারি নির্দেশনা অনুযায়ী ভ্রমণের সময় উড়োজাহাজের ভেতরে এক যাত্রী মাস্ক পরতে অস্বীকৃতি জানানোর পর মায়ামি থেকে লন্ডনগামী আমেরিকান এয়ারলাইনসের ফ্লাইট ৩৮ মাঝ-আকাশ থেকে মায়ামি আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরে এসেছে।’
এএফপি বলছে, বোয়িং ৭৭৭ মডেলের ওই ফ্লাইটটিতে মোট ১২৯ জন যাত্রী এবং ১৪ জন ক্রু ছিলেন।
যুক্তরাষ্ট্রের এক পুলিশ কর্মকর্তা মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএনকে জানিয়েছেন, আমেরিকান এয়ারলাইনসের বিমানটি অবতরণের পর পুলিশ সদস্যরা ফ্লাইটের ভেতরে প্রবেশ করে ও অভিযুক্ত যাত্রীকে নামিয়ে আনে। তবে এ সময় কোনো বাগ্বিতণ্ডা বা হাতাহাতির ঘটনা ঘটেনি।
আমেরিকান এয়ারলাইনসের পক্ষ থেকে জানানো হয়, ওই যাত্রীকে তাদের ফ্লাইটে ভবিষ্যতে যেকোনো ধরনের ভ্রমণ করা থেকে নিষিদ্ধ করা হয়েছে। এ ছাড়া এই ঘটনায় তদন্তেরও ঘোষণা দিয়েছে সংস্থাটি। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ