Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

ব্যাংক-পুঁজিবাজার নিয়ে সিদ্ধান্ত রোববার

ব্যাংক বন্ধ রাখার সুযোগ নেই- সিরাজুল ইসলাম

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২২, ৬:৫৩ পিএম

করোনার প্রাদুর্ভাব রোধে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই অবস্থায় ব্যাংক খোলা রেখে লেনদেন হলে পুঁজিবাজারও খোলা থাকবে, লেনদেনও হবে। অবশ্য কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম ইনকিলাবকে বলেন, সরকারি নির্দেশনার ওপর আগামী রোববার ব্যাংক কিভাবে খেলা রাখা হবে তা নির্ধারণ করা হবে। তবে ব্যাংক বন্ধ রাখার সুযোগ নেই। সীমিত জনবল দিয়ে হলেও ব্যাংকিং কার্যক্রম চালানো হবে।

এদিকে ব্যাংক খোলা থাকায় পুঁজিবাজারের লেনদেনও চলবে বলে জানিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)। বিএসইসি কমিশনার প্রফেসর শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, পুঁজিবাজার খোলা থাকা না-থাকা নির্ভর করে ব্যাংকের উপর। সরকার ঘোষিত বিধিনিষেধে যদি ব্যাংক খোলা থাকে, তবে পুঁজিবাজারও খোলা থাকবে। পুঁজিবাজারে লেনদেন নিয়ে কোনো অনিশ্চয়তা নেই।

উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি থেকে চলা বিধিনিষেধের পর নতুন করে আজ (শুক্রবার) থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আজ মন্ত্রিপরিষদ বিভাগের জেলা ও মাঠ প্রশাসন অধিশাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।##

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ