Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইরাকে সেনাকনভয়ে আইএস’র হামলা, ১১ সেনার মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২২, ৭:৫০ পিএম

ইরাকি দিয়ালা প্রদেশের একটি ইরাকি সেনাকনভয়ে সন্দেহভাজন আইএসআইএল (আইএসআইএস) বন্দুকধারীরা হামলা চালিয়ে ১১ জন সেনাকে ঘুমন্ত অবস্থায় হত্যা করেছে।

আজ শুক্রবার ভোরে রাজধানী বাগদাদ থেকে ১২০ কিলোমিটার (৭৫ মাইল) উত্তরে অবস্থিত একটি পার্বত্য এলাকা আল-আজিম জেলায় এই হামলার ঘটনা ঘটে বলে বার্তা সংস্থা আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ইরাক সেনার এক পদস্থকর্তা এই খবর দিয়েছেন। হামলার খবর পেয়ে সেনাবাহিনী ঘটনাস্থলে পৌঁছায়। জঙ্গিদের খুঁজতে শুরু হয়েছে তল্লাশি।
সরকারি সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, হামলা হয় শুক্রবার ভোর সাড়ে তিনটে নাগাদ। সেনাবাহিনীর একটি কনভয় বাকুবা প্রদেশের ওপর দিয়ে যাচ্ছিল। জঙ্গলে লুকিয়ে থাকা আইএস জঙ্গিদের একটি দল সেই কনভয় লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। ঘটনাস্থলেই প্রাণ হারান ঘুমন্ত ১১ জন ইরাক সেনা। হামলায় বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে গত অক্টোবরেও আইএস একটি গ্রামে হামলা চালিয়ে ১১ জন নাগরিককে খুন করে। হামলায় বেশ কয়েকজন গ্রামবাসী আহত হন। জানা গিয়েছে, এই হামলার নেপথ্যে রয়েছে অপহরণ। আইএস বেশ কয়েকজন গ্রামবাসীকে অপহরণ করে দাবি করে মুক্তিপণের। গ্রামবাসী মুক্তিপণ দিতে অস্বীকার করলে আইএস জঙ্গিরা সেখানে ঢুকে এলোপাথাড়ি গুলি চালায়। আর তাতেই মৃত্যু হয় ১১জন গ্রামবাসীর।

ইরাক সেনারা অভিযান চালিয়ে সেখানকার বহু আইএস ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছে। যদিও এই সংগঠনের স্লিপার সেল এখনও কিছুটা হলেও সক্রিয়। তবে শুক্রবারের হামলার পর ইরাক সেনার তরফ থেকে কোনও বিবৃতি দেওয়া হয়নি। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরাক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ