Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

রাবিতে সশরীরে পাঠদান বন্ধ, হল খোলা রেখে চলবে অনলাইনে ক্লাস

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২২, ৭:৫১ পিএম

নতুন করে করোনাভাইরাসের সংক্রমনের হার উর্ধ্বমুখী হওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সশরীরে শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ ও হল খোলা রেখে অনলাইনে ক্লাস নেওয়ার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শুক্রবার (২১ জানুয়ারি) বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয় শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনে এক জরুরি সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে রাবি উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, যেহেতু করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী তাই আমরা সশরীরে ক্লাস বন্ধের সিদ্ধান্ত নিয়েছি। তবে বিশ্ববিদ্যালয়ের হল সমূহ খোলা রেখে অনলাইনে ক্লাস চালু থাকবে।

এদিকে রাবি জনসংযোগ দপ্তর প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও খোলা থাকবে সব আবাসিক হল। তবে প্রত্যেক বিভাগ নিজ নিজ শিক্ষার্থীদের সাথে পারস্পরিক যোগাযোগের মাধ্যমে অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে পারবেন।

এছাড়াও বিজ্ঞপ্তিতে বলা হয়, দাপ্তরিক প্রয়োজন ব্যতিত বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশ নিষেধ, শিক্ষার্থীদের নিজ নিজ আবাসস্থলে স্বাস্থ্যবিধি মেনে অবস্থান করা ও ক্যাম্পাসে সভা, সমাবেশ ও জনসমাগম করা যাবে না।##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ