Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

কালীগঞ্জে সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় প্রতিবাদ সভা

কালীগঞ্জ (গাজীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

গাজীপুরের কালীগঞ্জে প্রথিতযসা সাংবাদিক আব্দুর রহমান আরমানকে (৪৬) লাঞ্ছিতের ঘটনায় প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে কালীগঞ্জ সাংবাদিক ঐক্য পরিষদের উদ্যোগে উপজেলা প্রেসক্লাবে এ প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়। প্রবীন সাংবাদিক আশরাফুল আলম আইয়ুবের সভাপতিত্বে ও সাংবাদিক মো. আল-আমিন দেওয়ানের পরিচালনায় বক্তব্য রাখেন সাংবাদিক ওমর আলী মোল্লা, মজিবুর রহমান, আব্দুল গাফফার, আহাম্মদ আলী, খোরশেদ আলম, রফিক সরকার, মাফুজা আফরিন মনি, রিয়াদ হোসাইন, লোকমান হোসেন পনির, বিল্লাল হোসেন প্রমুখ। এ সময় মূলধারার বিভিন্ন ইলেকট্রনিক্স, প্রিন্ট ও অনলাইন মাধ্যমের স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। সাংবাদিক নেতারা বলেন, রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ হচ্ছে দেশের মূলধারার গণমাধ্যম কর্মীরা। অথচ মফস্বল থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত তাদের আজ নানা হুমকি-ধমকি ও লাঞ্ছিতের শিকার হতে হয়। গত ১৭ জানুয়ারি উপজেলা পরিষদ চত্ত্বরে স্থানীয় প্রথিতযসা সাংবাদিক আব্দুর রহমান আরমানের লাঞ্ছিতের ঘটনায় যথাযথ বিচার না হলে আরো কঠোর কর্মসূচির কথাও বলেন তারা।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বরে বোয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষী দু’টি জাম গাছ অবৈধভাবে কেটে বিক্রি করে দেন উপজেলা আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কমিটির সদস্য আব্দুল গনি ভূঁইয়া। এ নিয়ে একটি অভিযোগের ভিত্তিতে স্থানীয় গণমাধ্যম কর্মীরা সংবাদ প্রকাশ করেন। পরে সেই সংবাদের ভিত্তিতে দু’টি তদন্ত কমিটি গঠন করা হয় এবং ওই দুই কমিটির তদন্তে আব্দুল গনি অভিযুক্ত প্রমানিত হন। আর তাতে তিনি ক্ষিপ্ত হয়ে দীর্ঘ ৪ মাস পর ওই গণমাধ্যম কর্মীর ওপর গত ১৭ জানুয়ারি দুপুরে উপজেলা চত্ত্বরে চড়াও হন। পরে এ ঘটনায় ওইদিন দিবাগত রাতে হুমকির শিকার গণমাধ্যম কর্মী আব্দুর রহমান আরমান বাদী হয়ে থানায় জিডি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কালীগঞ্জে সাংবাদিক লাঞ্ছিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ