Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাফত আন্দোলন আমীরের ইন্তেকাল

নেত্রকোনায় দাফন আজ ইসলামী নেতৃবৃন্দের শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলন এর (একাংশ) আমীরে শরীয়ত, হেফাজতে ইসলাম বাংলাদেশ এর নায়েবে আমীর, সম্মিলিত ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান এবং চট্টগ্রামের দামপাড়া জামিয়া ইসলামিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা মাওলানা জাফরুল্লাহ খান (৭১) গতকাল শুক্রবার দুপুর ১২টায় দামপাড়া মাদরাসায় কোরআন শরীফ তেলাওয়াত করা অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও পাঁচ কন্যা রেখে গেছেন। আজ শনিবার সকাল ১০টায় নেত্রকোণার মালনীতে মরহুমের নামাজে জানাযা শেষে পারিবারিক কবরাস্থানে তার লাশ দাফন করা হবে। খেলাফত আন্দোলন ঢাকা মহানগরী আমীর মোহাম্মদ হোসাইন আকন্দ এ বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে, গতকাল বিকেলে খেলাফত আন্দোলনের মজলিসে আমেলা এক ভার্চুয়ালি সভায় দলের সিনিয়র নায়েবে আমীর মাওলানা আবু জাফর কাসেমীকে দলের ভারপ্রাপ্ত আমীর নিয়োগ করা হয়েছে। মাওলানা জাফরুল্লাহ খানের ইন্তেকালে বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করে তার রূহের মাগফিরাত কামনা করেছেন। তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। তিনি দেশের জাতীয় ও দ্বীনী আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা পালন করে গেছেন। মাওলানা জাফরুল্লাহ খানের ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই গভীর শোক প্রকাশ করে মরহুমের মাগফিরাত কামনা করেছেন। মরহুমের ইন্তেকালে যেসব নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন তারা হচ্ছেন, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা অ্যাডভোকেট আব্দুর রকিব ও মহাসচিব অধ্যাপক আব্দুল করিম, মধুপুর পীর সাহেব মাওলানা আব্দুল হামিদ, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সভাপতি শায়খুল হাদিস আল্লামা মনসুরুল হাসান রায়পুরী ও মহাসচিব শায়খুল হাদিস হাফেজ মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আব্দুর রশিদ মজুমদার, সহ সভাপতি মুফতি জিয়াউল হক মজুমদার ও মহাসচিব মাওলানা আব্দুল কাইয়ূম, ইসলামী আন্দোলনের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই, মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, জাতীয় শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান ও সেক্রেটারী জেনারেল অধ্যাপক নাসির উদ্দিন খান, নেজামে ইসলাম পার্টির আমীর আল্লামা সরওয়ার কামাল আজিজী, সিনিয়র নায়েবে আমীর মাওলানা আবদুল মাজেদ আতহারী, মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার, নায়েবে আমীর আলহাজ্ব আবদুর রহমান চৌধুরী, জাতীয় তাফসীর পরিষদের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, ইসলামী ঐক্য আন্দোলনের নায়েবে আমীর মাওলানা এরশাদ উল্লাহ ভূঁইয়া, প্রিন্সিপাল মো. শওকাত হোসেন, মাওলানা মো. রুহুল আমিন ও সেক্রেটারি জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, সম্মিলিত ইসলামী ঐক্যজোটের মহাসচিব অ্যাডভোকেট খায়রুল আহসান, নেজামে ইসলাম পার্টির সভাপতি মুফতি মুজিবুর রহমান ও নির্বাহী সভাপতি জাতীয় সংহতি মঞ্জের প্রধান সমন্বয়কারী মাওলানা এ কে এম আশরাফুল হক, খিদমাহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও গুলিস্তান পীর ইয়ামেনী জামে মসজিদের খতিব মুফতি ইমরানুল বারী সিরাজী, আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ এর মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রব্বানী। মাওলানা জাফরুল্লাহ খানের ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে গতকাল শুক্রবার বাদ আছর এক দোয়া অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত আন্দোলন আমীরের ইন্তেকাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ