Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

অপ্রতিরোধ্য নাদাল ছুটছেই হলো না ওসাকা-বার্টি লড়াই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

ভালো শুরুর পর ছন্দ ধরে রাখতে পারলেন না নাওমি ওসাকা। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে অস্ট্রেলিয়ান ওপেনে মেয়েদের এককের বর্তমান চ্যাম্পিয়নকে হারিয়ে শেষ ষোলোয় উঠলেন যুক্তরাষ্ট্রের অ্যামান্ডা অ্যানিসিমোভা। গতকাল মেলবোর্ন পার্কে জাপানের ২৪ বছর বয়সী তারকা ওসাকার বিপক্ষে অ্যানিসিমোভার জয়টি ৪-৬, ৬-৩, ৭-৬ (১০-৫) গেমে।
২০ বছর বয়সী এই অবাছাই খেলোয়াড় কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে অস্ট্রেলিয়ার শীর্ষ বাছাই অ্যাশলি বার্টির মুখোমুখি হবেন। আসরে এখনও কোনো সেট হারেননি দুইবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী বার্টি। তৃতীয় রাউন্ডে ইতালির কামিলা জর্জির বিপক্ষে তিনি জেতেন ৬-২, ৬-৩ গেমে।
মেলবোর্নে ২০১৯ সালেও শিরোপা জেতা ওসাকা গত মৌসুমে শেষে মানসিক অবসাদের কারণে চার মাসের বিরতি নিয়েছিলেন। টুর্নামেন্টের ড্রয়ের পর সবাই ধারণা করেছিল, শেষ ষোলোয় দেখা যাবে চারবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ওসাকা ও বার্টির লড়াই। কিন্তু সেটা আর হলো না। এদিকে, পুরুষ এককে রেকর্ড ২১তম গ্র্যান্ড স্ল্যামের দিকে আরেক ধাপ এগিয়ে গেলেন রায়াফেল নাদাল। গতকাল কারেন খাচানোভকে ৬-৩, ৬-২, ৩-৬, ৬-১ গেমে হারিয়ে ১৫তম বারেরমতো অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডে উঠেছেন স্প্যানিশ তারকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপ্রতিরোধ্য নাদাল ছুটছেই হলো না ওসাকা-বার্টি লড়াই
আরও পড়ুন