Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

ঢাকা-বরিশালে করোনার হানা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

বিপিএল শুরুর আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ফরচুন বরিশালের তিনজন—উইকেটকিপার-ব্যাটসম্যান নুরুল হাসান, ব্যাটসম্যান মুনিম শাহরিয়ার এবং ব্যাটিং কোচ নাজমুল আবেদিন। গতকাল প্রথম ম্যাচে নামার আগে তিনজনের আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে বরিশালের টিম ম্যানেজমেন্ট। তবে পরে আরেক বিবৃতিতে বরিশাল জানিয়েছে, গতকালই ফিরতি টেস্টে নেগেটিভ হয়েছেন নুরুল। আজ আবারও টেস্ট করানো হবে তার।

বিবৃতিতে বরিশাল এর আগে জানিয়েছিল, গত ১৭ জানুয়ারির টেস্টে পজিটিভ হন নুরুল। নাজমুল ও মুনিম পজিটিভ হন ১৮ জানুয়ারিতে করা টেস্টে। নুরুল বাংলাদেশের সবশেষ নিউজিল্যান্ড সফরে দলের সঙ্গে ছিলেন। ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টে খেলেছিলেনও নুরুল। এদিকে করোনা পজিটিভ হয়েছেন মিনিস্টার গ্রুপ ঢাকার লেগ স্পিনার রিশাদ হোসেন। তার পরিবর্তে দলে নেওয়া হয়েছে আরেক লেগ স্পিনার আমিনুল ইসলামকে, যিনি ড্রাফটে অবিক্রীত ছিলেন।
এবারের বিপিএল মাঠে গড়ানোর আগে ক্রিকেটার, সাপোর্ট স্টাফরা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় আসর নিয়ে ছিল অনিশ্চয়তা। শেষ পর্যন্ত ব্যাট-বলের লড়াই শুরু হলেও সংশয় থেকেই যাচ্ছে। প্রতিযোগিতার একদিন আগেও করোনাভাইরাস পরীক্ষায় আক্রান্তের খবর মিলেছে। সার্বিক পরিস্থিতি অনুসারে, সামনে আক্রান্তের সংখ্যা বাড়তে পারে আরও। বাংলাদেশে নতুন করে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। গতকালই শিক্ষাপ্রতিষ্ঠান দুই সপ্তাহের জন্য বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার। বিসিবির ব্যবস্থাপনায় করোনাভাইরাস পরীক্ষার আগেই নিজেদের উদ্যোগে করোনা পরীক্ষা করিয়েছিল খুলনা ফ্র্যাঞ্চাইজি। সে পরীক্ষায় পজিটিভ এসেছিল পাঁচজনের- তিনজন খেলোয়াড়ের সঙ্গে দুজন সাপোর্ট স্টাফ। এবারের বিপিএল ঢাকার পাশাপাশি আরও দুটি ভেন্যুতে হওয়ার কথা আছে- চট্টগ্রাম ও সিলেট। শেষ পর্যন্ত করোনাভাইরাস সামলে নিয়ে বিপিএল আয়োজন করা বড় একটা চ্যালেঞ্জই হতে যাচ্ছে বিসিবির সামনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা-বরিশালে করোনার হানা

২২ জানুয়ারি, ২০২২
আরও পড়ুন