Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

কোরআনের ৬ হাফেজকে পাগড়ি পরিয়ে সম্মাননা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ১১:০২ এএম

ভোলায় ৬ জন নতুন কোরআনে হাফেজকে পাগড়ি প্রদান ও হিফজুল কোরআন অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাতে ভোলা শহরের ইকরা বাংলাদেশ স্কুল অ্যান্ড মাদরাসার হিফজুল কোরআন বিভাগ থেকে তাদের সম্মাননা দেওয়া হয়।

২০২২ সালে প্রতিষ্ঠানটি থেকে হেফজ শেষ করা ছাত্রদের পাগড়ি প্রদান উপলক্ষে মাদরাসা অডিটরিয়ামে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে পাগড়ি প্রদান করা হাফেজরা হলেন হাফেজ মাহফুজুর রহমান, হাফেজ মুহা. শাহাদাত হোসাইন, হাফেজ তাওহিদুল ইসলাম আবির, হাফেজ মুহা. আরিফ হোসেন, হাফেজ মুহা. রেদওয়ান সিয়াম ও হাফেজ মুহা. সুলাইমান। অনুষ্ঠান শেষে নতুন করে আরও ১৩ ছাত্রকে নতুন করে হেফজ সবক দেওয়া হয়।

এতে মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মাওলানা ইসরাফিল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন একাধিক বিশ্বজয়ী হাফেজদের শিক্ষক ঢাকা তাহফিজুল কোরআন ওয়াসসুন্নাহ মাদরাসার প্রিন্সিপাল আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত হাফেজ কারি নাজমুল হাসান।

বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ, ভোলা জামিয়া ইসলামিয়া মোহাম্মদিয়া গোরস্থান মাদরাসার মুহতামিম মাওলানা মু. মহিউদ্দিন, ভোলা আলীনগর আজিজিয়া মাদরাসার মুহাদ্দিস মুফতি ইয়াছিন নবীপুরী, জামিয়া সিরাজুল উলুম ইব্রাহিমিয়া রতনপুর মাদরাসার মুহতামিম মাওলানা মিজানুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ