Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

জরুরী সময়ে ১ হাজার ডলার ব্যয়ের সামর্থ্য নেই অর্ধেকের বেশি মার্কিনীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ১১:১৫ এএম

করোনাকালীন সময়ে নানামুখী সঙ্কটে জর্জরিত বিশ্ববাসী, পিছিয়ে নেই খোদ যুক্তরাষ্ট্রও। বেশিরভাগ আমেরিকানরা করোনা পরবর্তী নানামুখী সমস্যা এখনো কাটিয়ে উঠতে পারেনি। এমনকি নূন্যতম সঙ্কট থেকে উত্তরণে নিজেদের সঞ্চয়ের অঙ্কটাও অনেকটাই কম। এমনটাই বলছে, সাম্প্রতিক এক সমীক্ষা। সিএনবিসি

অর্থনৈতিক প্রকাশনা সংস্থা ব্যাংকরেট পরিচালিত এক টেলিফোন সমীক্ষায় দেখা গেছে, আমেরিকার প্রায় ৫৬ শতাংশ মানুষ জরুরীসময়ে নিজেদের সঞ্চয় থেকে ১ হাজার ডলার ব্যয় করার সামর্থ্য রাখেনা। সমীক্ষা অনুযায়ী, খরচ যোগাতে এদের মধ্যে ২০ শতাংশকে ক্রেডিটকার্ড চার্জ করতে হবে, ১৫ শতাংশ ব্যক্তিকে তাদের অন্যান্য খরচের টাকা বাঁচিয়ে টাকার যোগান দিতে হবে এবং বাকী ১৪ শতাংশ ব্যক্তিকে পরিবার, বন্ধু বা অন্যকোন মাধ্যম থেকে ঋণ করতে হবে।

বিষয়টি নিয়ে ব্যাংকরেটের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং প্রধান আর্থিক বিশ্লেষক গ্রেগ ম্যাকব্রাইড বলেছেন, এই সমীক্ষার মাধ্যমে কিছুটা হলেও আচ করা যায় আমেরিকানরা তাদের ব্যক্তিগত জীবনে কতটা টানাপোড়েনের মধ্যে দিয়ে যাচ্ছেন।

ব্যাংকরেট বলছে, বাকী ৪৪ শতাংশ অর্থ্যাৎ যারা নিজেদের সঞ্চয় থেকে ১ হাজার ডলার বা তার বেশি জরুরী খরচ করতে পারে এই সংখ্যা গত ৮ বছরের মধ্যে সর্বোচ্চ। সূত্র : সিএনবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন