Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

১৬ বছর পর হামিন আহমেদের একক গান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ১২:২০ পিএম

১৬ বছর পর ‘মাইলস’ এর হামিন আহমেদ এলেন তার নতুন একক গান নিয়ে। নতুন সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান টিএম রেকর্ডস তাদের নতুন চমক হিসেবে নিয়ে এল তার কণ্ঠে ‘যেও না চলে’। সম্প্রতি টিজার প্রকাশের পর ২১ জানুয়ারি (শুক্রবার) প্রকাশিত হয়েছে পুরো গানটি। নিজের সুরে ও কৌশিক হোসেন তাপসের কথা ও সংগীতায়োজনে রোমান্টিক গানটিতে কণ্ঠ দিয়েছেন বরেণ্য এ শিল্পী।

১৬ বছর পর একক গানে ফেরার কারণ জানিয়ে হামিন আহমেদ বলেন,, ‘আমি মাইলসের বাইরে কখনও খুব বেশি সময় দেইনি কোথাও। তবে এখন ভাবছি ব্যান্ডের বাইরেও কিছু গান করার। তারই প্রথম প্রজেক্ট এটি। এ গানটির কৃতিত্ব টিএম পরিবারের। তারা যেভাবে সংগীতের পরিবেশ তৈরি করে দেয়, সেখানে নতুন নতুন কাজ তৈরি হতে বাধ্য।’

গানটি প্রসঙ্গে তিনি বলেন, ‘এ গানের যে কথা, তা প্রতিটি মানুষের জীবনেই কখনো না কখনো অনুভূত হয়। গানটা সেরকম একটি অনুভূতি থেকেই তৈরি। টিএম রেকর্ডস যেভাবে যত্ন নিয়ে গানের অডিও-ভিজুয়াল উপস্থাপন করছে, এরকম মানসম্পন্ন কাজ আমি খুব একটি দেখিনি আমার সংগীতজীবনে।’

ফারজানা মুন্নীর প্রযোজনায় ‘যেওনা চলে, না বলে, কিছু না বলে, যেতে নেই ’-এমন কথার গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। আর এতে মডেল হয়েছেন আফরিন রাজিয়া তৃণা ও নিবিড় আদনান নাহিদ।

সদ্য বিদায়ী বছরের ডিসেম্বরে যাত্রা শুরু করেই সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান টিএম রেকর্ডস একের পর এক মানসম্পন্ন গান নিয়ে আসছে শ্রোতাদের জন্য। বাংলা গানের বিশ্বায়নের অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু করেছে প্রতিষ্ঠানটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ