Inqilab Logo

সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভারতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা পেরল ১০ হাজার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ১:২২ পিএম

ভারতে মহামারীর তৃতীয় ঢেউয়ের ধাক্কায় টালমাটাল পরিস্থিতির মধ্যেই হালকা স্বস্তি। এক দিনে সামান্য কমল দেশের করোনা সংক্রমণ।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে কোভিড পজিটিভ ৩ লাখ ৩৭ হাজার ৭০৪ জন। শুক্রবারের তুলনায় যা প্রায় ১০ হাজার কম। কিন্তু নয়া স্ট্রেন ওমিক্রন আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ল। এই মুহূর্তে তা ১০ হাজার ৫০ জন।

হিসেব বলছে, গত ২৪ ঘণ্টায় ওমিক্রনের সংক্রমণ বাড়ল প্রায় ৩.৭ শতাংশ। এক দিনে দেশে করোনার বলি ৪৮৮, শুক্রবারের তুলনায় খানিকটা কম।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, এক দিনে কোভিড থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৪২ হাজার ৬৭৮ জন, দৈনিক আক্রান্তের প্রায় এক লাখ কম। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ২১ লাখ ১৩ হাজার ৩৬৫। গত ২৪ ঘণ্টায় প্রায় ১৯ লাখ ৭০ হাজার নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে পজিটিভিটি রেট ১৭.২২ শতাংশ। গত কয়েক দিন ধরেই যা ঊর্ধ্বমুখী।

পরিসংখ্যান বলছে, সংক্রমণের তালিকার শীর্ষে মহারাষ্ট্র। তারপরই রয়েছে কর্ণাটক, কেরালা, তামিলনাড়ু ও গুজরাট। দেশের দৈনিক সংক্রমণের ৫৬ শতাংশই এই পাঁচ রাজ্যের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ