Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সন্ত্রাস নির্মূল করার অঙ্গীকার পাকিস্তানের সেনাপ্রধানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ৫:৫৯ পিএম

বৃহস্পতিবার, লাহোরের আনারকালি বাজারে পান মান্ডিতে একটি ইম্প্রোভাইজড বিস্ফোরক ডিভাইস বিস্ফোরণে ৩ জন নিহত এবং ২৮ জন আহত হয়। এর প্রতিক্রিয়ায় শুক্রবার পাকিস্তানের সেনাপ্রধান (সিওএএস) জেনারেল কামার জাভেদ বাজওয়া দেশ থেকে সন্ত্রাসবাদ নির্মূল না হওয়া পর্যন্ত লড়াই করার সংকল্প পুনর্ব্যক্ত করেছেন।

আন্তঃবাহিনী জনসংযোগ (আইএসপিআর) বলেছে, পেশোয়ারে কর্পস হেডকোয়ার্টারে তার পরিদর্শনের সময় সেনাপ্রধানকে বিরাজমান নিরাপত্তা পরিস্থিতি, নতুন একীভূত জেলায় উন্নয়ন কাজের অগ্রগতি এবং পাক-আফগান সীমান্ত বেড়ার বিষয়ে বিস্তারিত ব্রিফিং দেওয়া হয়েছিল। সিওএএস অঙ্গীকার করেছেন যে, শহীদদের আত্মত্যাগ বৃথা যাবে না এবং ‘পাকিস্তানে সম্পূর্ণ শান্তি ফিরে আসবে’, সেনাবাহিনীর মিডিয়া উইং এক বিবৃতিতে বলেছে।

পাকিস্তান সেনাবাহিনী, এফসি, লেভি, খাসাদার এবং পুলিশের সাহসী উপজাতি, অফিসার এবং সৈন্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সিওএএস প্রতিজ্ঞা করেছিলেন, ‘শহীদদের বলিদান বৃথা যাবে না এবং পাকিস্তানে সম্পূর্ণ শান্তি ফিরে আসবে।’ সেনাপ্রধান সদ্য একীভূত হওয়া জেলাগুলিতে আর্থ-সামাজিক উন্নয়ন প্রকল্পগুলি সম্পন্ন করার জন্য সক্ষম পরিবেশ প্রদানের জন্য নিরাপত্তা বাহিনীর প্রশংসা করেন, যা এলাকার স্থায়ী স্থিতিশীলতা এবং টেকসই অগ্রগতির জন্য গুরুত্বপূর্ণ।

এদিকে, পাঞ্জাবের আইনমন্ত্রী রাজা বাশারত শুক্রবার পাঞ্জাব অ্যাসেম্বলিকে জানিয়েছেন যে লাহোরের আনারকলি বিস্ফোরণ মামলায় দুই সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে, যখন জমিয়ত উলেমা-ই-ইসলাম-ফজল এই পদক্ষেপের নিন্দা করে বলেছে যে, তারা দলীয় কর্মী যারা বিস্ফোরণে গিয়েছিলেন। বাশারত প্রকাশ করেছেন যে, দুই সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে কিন্তু তাদের পরিচয় বা কোন জঙ্গি সংগঠনের সাথে যোগসূত্র সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি। সূত্র: ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ