Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

মেয়ের ধর্ষককে আদালতের সামনেই গুলি করে হত্যা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ৬:০৮ পিএম

মেয়ের ধর্ষককে আদালতের সামনে গুলি চালিয়ে হত্যা করেছেন এক বাবা। গতকাল শুক্রবার (২১ জানুয়ারি) ভারতের উত্তরপ্রদেশের গোরক্ষপুর দেওয়ানি আদালতের সামনে এই ঘটনা ঘটেছে বলে এক প্রতিবেদনে খবর দিয়েছে দেশটির দৈনিক টাইমস অব ইন্ডিয়া।
দেশটির এই দৈনিক বলছে, ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) অবসরপ্রাপ্ত এক সৈনিক ২৫ বছরের এক যুবককে গুলি করে হত্যা করেছেন। শুক্রবার গোরক্ষপুরের দেওয়ানি আদালতের প্রবেশপথে নিজের লাইসেন্সকৃত অস্ত্র থেকে গুলি চালান বিএসএফের সাবেক ওই জওয়ান।
নিহত যুবক ওই সৈনিকের মেয়েকে ২০২০ সালে অপহরণের পর ধর্ষণ করেছিলেন বলে অভিযোগ আছে। অপহরণ এবং ধর্ষণের অভিযোগে ওই যুবকের বিরুদ্ধে আদালতে মামলা বিচারাধীন। নিহত যুবক বিহারের মুজাফফরপুরের বাসিন্দা। অপহরণ ও ধর্ষণের ওই মামলায় তিনি শুক্রবার গোরক্ষপুর দেওয়ানি আদালতে শুনানিতে অংশ নেওয়ার জন্য এসেছিলেন।
এই হত্যাকাণ্ডের প্রতিবাদে আদালতে আইনজীবীরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। পরে উত্তরপ্রদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক অখিল কুমার ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভকারীদের শান্ত করার চেষ্টা করেন এবং তদন্তের পর আদালতের নিরাপত্তাব্যবস্থা লঙ্ঘনের ঘটনায় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।
টাইমস অব ইন্ডিয়া বলছে, শুক্রবার স্থানীয় সময় দুপুর সোয়া ১টার দিকে দেওয়ানি আদালতের প্রবেশপথে নিজের আইনজীবী শঙ্কর শরণ শুকলাকে ডাকেন ধর্ষণের মামলার আসামি দিলশাদ হুসাইন। আইনজীবী সেখানে পৌঁছানোর আগেই বিএসএফের অবসরপ্রাপ্ত সৈনিক ভগবৎ সিং নিজের লাইসেন্সকৃত পিস্তল দিয়ে দিলশাদের মাথায় গুলি করেন। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন দিলশাদ। ঘটনাস্থলেই মারা যান তিনি।
এ ঘটনার পর পুলিশ ভগবৎ এবং তার ছেলেকে গ্রেফতার করেছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনও মামলা দায়ের হয়নি বলে জানিয়েছে পুলিশ। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

Show all comments
  • শেখ ফাতেহ এলাহী ২২ জানুয়ারি, ২০২২, ৭:৫০ পিএম says : 0
    বেআইনী হলেও এই ধরনের অপরাধ পিতার পক্ষে সহ্য করা অপমানের ।
    Total Reply(0) Reply
  • Jahangir Alam ২২ জানুয়ারি, ২০২২, ৭:৫১ পিএম says : 0
    সাব্বাশ এমন বাবারই দরকার প্রতিটি ঘরে
    Total Reply(0) Reply
  • Ahnaf Ahmad ২২ জানুয়ারি, ২০২২, ৭:৫১ পিএম says : 2
    যতবড়ো অপরাধই করুক না কেন, আইন নিজের হাতে তুলে নেওয়াটাও বড়ো অপরাধ!
    Total Reply(0) Reply
  • আবু রায়হান ২২ জানুয়ারি, ২০২২, ৭:৫১ পিএম says : 0
    ধর্ষকমুক্ত দেশ চাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ