Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

কাল নির্বাচন কমিশন আইন সংসদে উঠছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ৭:০৫ পিএম

টানা ৫দিন বিরতির পর আগামীকাল রবিবার চলতি সংসদের ১৬তম অধিবেশন (শীতকালীন) আবারো বসবে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বেলা ১১টায় সীমিত সংখ্যক সদস্যদের উপস্থিতিতে অধিবেশনের বৈঠক শুরু হবে। বৈঠকে বহুল আলোচিত নির্বাচন কমিশন (ইসি) গঠন সংক্রান্ত প্রস্তাবিত আইনসহ কয়েকটি বিল উত্থাপন করা হবে।

সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, অধিবেশনের তৃতীয় দিন রবিবারের কার্যতালিকায় প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ বিল-২০২২’ অন্তভর্‚ক্ত রয়েছে। আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক ওই বিলটি উত্থাপনের পর বিলটি অধিকতর পরীক্ষার জন্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হবে।

এছাড়া অধিবেশনে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম ‘জেলা পরিষদ (সংশোধন) বিল-২০২২’ ও স্থানীয় সরকার (পৌরসভা) বিল-২০২২ এবং বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী ‘বাণিজ্য সংগঠন বিল-২০২২’ উত্থাপন করবেন। বিল উত্থাপন শেষে অধিবেশনে প্রেসিডেন্টের ভাষণের উপর আনীত ধন্যবাদ প্রস্তাব নিয়ে সাধারণ আলোচনা অনুষ্ঠিত হবে।

চলতি সংসদের ১৬তম অধিবেশন গত ১৬ জানুয়ারি শুরু হয়। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত অধিবেশনের প্রথম দিনেই ভাষণ দেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। ওই ভাষণের উপর দ্বিতীয় দিন ১৭ জানুয়ারি ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর ই আলম চৌধুরী। ওই প্রস্তাব নিয়ে ওই দিনের আলোচনা শেষে অধিবেশন ৫দিনের জন্য মূলতবি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন কমিশন আইন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ