Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

পাল্টে গেছে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চেহারা

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ৮:২৬ পিএম

ফরিদপুরের বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চেহারা পাল্টে গেছে। স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে প্রবেশ করলে চোখে পড়ে বিশাল আমুল পরিবর্তনের দৃষ্ট নন্দন অবস্হা। স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে যেখানে পূর্বে বিভিন্ন আগাছা ছিল সেখানে পরিস্কার করে তৈরি করা হয়েছে শিশুদের বিনোদনের ব্যবস্হা। বিভিন্ন এলাকা থেকে চিকিৎসা নিতে রোগিদের সাথে আসা শিশুরামেতে উঠে খেলা ধুলায়। নামকরা আধুনিক শহরের হাসপাতালগুলোর মতো হয়ে উঠেছেন হাসপাতালটি। হাসপাতালের ভেতরে আগের মতো এখন আর বিভিন্ন ঔষুধ কোম্পানীর প্রতিনিধিরা অফিস চলাকালিন সময় প্রবেশ করতে পারেন না। এ ছাড়া কয়েক যুগ আগের ছাপড়া মসজিদ ভেঙ্গে সেখানে নির্মান হচ্ছে তিনতলা ফাউন্ডেশনের মসজিদ। হাসপাতালে আসা রোগিদের বসার জন্য আউট ডোরে দেওয়া হয়েছে চেয়ার।

পৌর মেয়র সেলিম রেজা লিপন মিয়া গনমাধ্যম কে বলেন, ডা. খালেদুর রহমান স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা
হিসেবে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করার পরে হাসপাতালের চেহারা পাল্টিয়ে ফেলেছেন। একদিকে যেমন সেবার মান বৃদ্ধি পেয়েছে অন্যদিকে পরিস্কার পরিছন্নতার দিক দিয়েও অনেক উন্নতি হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান গনমাধ্যম কে বলেন, আমার বাবা এই হাসপাতালে চাকুরী করতেন। আমি সেই সুবাদে হাসপাতালের কোয়ার্টারে থাকতাম। সে সময় থেকে আমার ইচ্ছে ছিল যদি কোন দিন সুযোগ পাই তা হলে হাসপাতালের জন্য কিছু করবো। তাই চেষ্টা করছি। তবে আমাকে আমার স্টাফর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ