Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

মোংলায় খোলা বাজারে চাল ও আটা বিক্রি শুরু

মোংলা উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ৮:৩৪ পিএম
দ্রব্যমুল্য বৃদ্ধির ও চালের বাজার নিয়ন্ত্রনে মোংলায় আবারো শুরু হয়েছে খোলা বাজারে চাল-আটা বিক্রি।
 
শনিবার (২২ জানুয়ারি) সকাল ১০টা থেকে মোংলা উপজেলার পৌর শহরে ৫টি পয়েন্টে এ চাল ও আটা বিক্রির কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান।তবে করোনা মহামারীতে স্বাস্থ্য সচেতনতায় উদাশীন ক্রেতা-বিক্রেতারা। 
 
চালসহ নিত্যপন্যের দাম এখন আকাশচুম্বি। কিছু দিন পর পরই নানা অজুহাতে চালের দাম বাড়িয়ে চলেছেন দেশের চাল আড়তের মালিক ও মিলা মালিকগন। এই পরিস্থিতিতে শনিবার খোলা বাজারে চাল ও আটা বিক্রির খবরে পন্য বিক্রির পয়েন্টে সামনে  নারী-পুরুষ ও শিশুসহ নিম্ন আয়ের মানুষের ভিড় দেখা যাচ্ছে । তবে দেশে করোনা মহামরীতে দুরত্ব বাজায় রাখা বা মাক্স পরা বাধ্যতা মুলক থাকলেও অনেককেই দেখা গেছে গাছাড়া উদাসীন ভাব। দেখা যায়নি সামাজিক দুরত্ব বা মাক্স পরিধান নিশ্চিত করতে।
 
শনিবার সকাল থেকে পৌরসভার ডিলারের মাধ্যমে খোলা বাজারে প্রতি কেজি চাল ৩০ টাকা ও ১৮ টাকা প্রতি কেজিতে আটা বিক্রির করছে ডিলাররা। সরকারের পক্ষ থেকে আগামী মার্চ থেকে ইউনিয়ন পর্যায়ে খাদ্যবান্ধব কর্মসুচির আওতায় ১০ টাকা কেজিতে চাল বিক্রি করা হবে দ্রব্যমুল্য নিয়ন্ত্রনের জন্য।
 
মোংলা পোর্ট পৌরসভার মেয়র  বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান জানান, 
প্রতিটি পয়েন্টে ট্যাগ অফিসার দাড়িয়ে থেকে চাল ও আটা বিক্রির বিষয় তদারকি করবে। তিনি আরো জানান, এ উপকুলীয় অঞ্চলসহ দেশের অসহায় ও গরিব মানুষের জন্য খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার প্রানপন চেষ্ঠা চালিয়ে যাচ্ছে। তাই অসহায় ও নিম্ন আয়ের মানুষকে সরকারের দেয়া এ খোলা বাজরের চাল বা আটা বিক্রিতে অসৎ পথ অবলম্ভন করলে সেই সকল ডিলারদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেয়া হবে। পাশাপাশি অবৈধ মজুদদারদের বিরুদ্ধে অভিযান চালানো হবে ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ