Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

পরীক্ষায় শতভাগ উত্তীর্ণ জায়েদ খান!

ডিলান হাসান : | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

২৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে এফডিসিতে এখন চলছে প্রার্থীদের জমজমাট প্রচারনার কাজ। নির্বাচনে ইলিয়াস কাঞ্চন-নিপূণ এবং মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। দুই প্যানেলই এফডিসিতে নির্বাচনী ক্যাম্প বসিয়েছে। দুই ক্যাম্পেই ভোটাররা যাচ্ছেন, আড্ডা দিচ্ছেন এবং শুভেচ্ছা বিনিময় করছেন। মিশা-জায়েদ প্যানেলের ক্যাম্পে স্থাপন করা হয়েছে জায়ান্ট ডিজিটাল স্ক্রিণ। এতে তাদের বিগত সময়ে শিল্পীদের পাশে দাঁড়ানোসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ প্রদর্শন করা হচ্ছে। অন্যদিকে ইলিয়াস কাঞ্চন-নিপূণ প্যানেলের সমর্থকরা তাদের বিজয়ের আশাবাদ ব্যক্ত করে মিছিল করছে। ভোটারদের নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। পরিবর্তনের অঙ্গীকার ব্যক্ত করছেন। গত শুক্রবার সন্ধ্যায় এফডিসিতে গিয়ে দেখা যায়, ইলিয়াস কাঞ্চন-নিপূণ প্যানেল মিছিল করছে। এদিন ইলিয়াস কাঞ্চন এফডিসিতে ছিলেন না। নিপূণ তাদের ক্যাম্পে ছিলেন। অন্যদিকে, মিশা সওদাগর ও জায়েদ খান সার্বক্ষণিক এফডিসিতে ছিলেন। ভোটারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। এরই মধ্যে তাদের ক্যাম্পে উপস্থিত ভোটারদের সামনে জায়েদ খানকে এক পরীক্ষার সম্মুখীন হতে হয়। ভোটারদের একজন হঠাৎ করেই জায়েদ খানকে প্রশ্ন করে বসেন, বলুন তো আমার নাম কি? আমি কোথায় থাকি? জায়েদ তাৎক্ষণিকভাবে তার নাম বলে দেন এবং কোথায় থাকেন, বাসার নম্বর কত বলে তাকে চমকে দেন। এতে উপস্থিত অন্যান্য সদস্যরা বিস্মিত হন এবং তারাও একের পর এক তাদের নাম, কোথায় থাকে ইত্যাদি প্রশ্ন করতে থাকে। জায়েদও গড়গড় করে তাদের নাম বলে দিতে থাকেন। উপস্থিত ভোটাররা তাদেরকে মনে রাখা এবং কে কোথায় থাকেন জায়েদের মুখ থেকে শুনে মুগ্ধ হয়ে যান। জায়েদ খান বলেন, শিল্পী সমিতির চার শতাধিক সদস্যর প্রত্যেকের নাম এবং বাসার ঠিকানা আমি বলে দিতে পারব। আপনারা আমাকে নির্বাচিত করেছেন, আপনাদের খোঁজ-খবর রাখা আমার দায়িত্ব। আমি আপনাদের সেবায় নিজেকে নিয়োজিত করেছি। আপনারা যখন খুশি তখন আমাকে ডাকলে কাছে পেয়েছেন এবং পাবেন। আমি আপনাদের সেবা করতে চেষ্টা করেছি। এবার আপনারা নির্বাচিত করলে আপনাদের সেবায় আমার নতুন পরিকল্পনাগুলো বাস্তবায়ন করব। আপনাদের সম্মান রক্ষায় নিজেকে উজার করে দেব। উপস্থিত ভোটাররা তাদের খোঁজ-খবর রাখা নিয়ে জায়েদের এই আন্তরিকতার প্রশংসা করেন। তারা মনে করেন, জায়েদের মতো কাজের নেতাই শিল্পী সমিতির জন্য প্রয়োজন, যে নিবেদিত হয়ে সমিতি এবং সদস্যদের এক পরিবারের মতো সুখে-দুঃখে পাশে থাকবে, খোঁজ-খবর নেবে। আমাদের এমন নেতার প্রয়োজন নেই যাকে, আমাদের প্রয়োজনে পাশে পাব না এবং যিনি জায়েদ খানের মতো খোঁজ-খবর নেবেন না।



 

Show all comments
  • Omur Faruk ২৩ জানুয়ারি, ২০২২, ২:২২ এএম says : 0
    মিশা ভাই অনেক ভালো মানুষ কি,,, জাহিদ খানের সাথে কেন বুজতে পারলামনা জাহিদ খানকে কিসের নায়ক বলা হয় আমরা বুজি না
    Total Reply(0) Reply
  • Mobarak Bhuiyan ২৩ জানুয়ারি, ২০২২, ২:২২ এএম says : 0
    কাঞ্চন ভাই সভাপতি হলে ভালো হয়
    Total Reply(0) Reply
  • MD Naim ২৩ জানুয়ারি, ২০২২, ২:২৩ এএম says : 0
    ইলিয়াস কাঞ্চন ও নিপুণের জয় হবে।
    Total Reply(0) Reply
  • Shafique Chowdhury ২৩ জানুয়ারি, ২০২২, ৩:২৭ পিএম says : 0
    আমরা তো আর এফডিসিতে যাই না। নিউজপেপার যে সংবাদ আসে তাতে জায়েদের নামে অনেক গুরুতরভাবে অভিযোগ আছে।আর ইলিয়াস কাঞ্চন যথেষ্ট মানবিকতা সম্পন্ন একজন মানুষ।
    Total Reply(0) Reply
  • Monjurul haque ২৩ জানুয়ারি, ২০২২, ৫:০৯ পিএম says : 0
    ধুর,জায়েদ খান একটা নায়ক হলো। ওকেতো কেউ চেনে না। ইলিয়াস কাঞ্চন ভাই, রিয়াজভাই,নিপুন আপু এদের জয় হবে ইনশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ মনোয়ার হোসেন ২৩ জানুয়ারি, ২০২২, ১১:২১ পিএম says : 0
    এটা জায়েদের সাজানো নাটক তবে ইলিয়াস কাঞ্চন ও নিপুণ প্যানেলের জয় হবে ইনশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • Kawsar ahmed ২৪ জানুয়ারি, ২০২২, ১:১৪ এএম says : 0
    ইলিয়াস কাঞ্চন ভাইয়ের জন্য অনেক অনেক দোয়া ও শুভকামনা রইল
    Total Reply(0) Reply
  • Md Rahim ২৪ জানুয়ারি, ২০২২, ২:৫৪ এএম says : 0
    ইলিয়াস কাঞ্চন মন্ত্রী হওয়ার যোগ্য সিনিয়র ভদ্র মানুষ ,পেনেল আছে নিপুণ, ইলিয়াস ও নিপুণ পেনেল এফডিসিতে এইবার জয় হবেই ইনশাল্লাহ আমারা আশাবাদী এবং দোয়া রইলো।
    Total Reply(0) Reply
  • Zulfikar Ali ২৪ জানুয়ারি, ২০২২, ১২:৫২ পিএম says : 0
    মনে হয় জায়েদ খান যাদু যানেন।সে জন্য বলতে পারে
    Total Reply(0) Reply
  • মীর তাওয়াব ২৪ জানুয়ারি, ২০২২, ১:৫৮ পিএম says : 0
    জায়েদ খান শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হওয়ার কারনেই দুই একজন মানুষ তার নাম জেনেছেন এছাড়া সে এমন কোন কাজ করে নাই যে তাকে চলচিত্র শিল্পী হিসেবে মানুষ তাকে চিনবে।
    Total Reply(0) Reply
  • Sm shakil ২৫ জানুয়ারি, ২০২২, ১:৩৬ এএম says : 0
    সংবাদপত্রের মাধ্যমে দেখি জায়েদ খান এফডিসিতে সেক্রেটারি গত ২ বার।এবার আবার দাঁড়িয়েছে।ওনার মনে হয় ২ থেকে ৩ ছবি দেখেছি।ওনাকে দেখে মনে হয় না, ওনী এই পদের যোগ্য।কিন্তু মিশা ভাই আমার কাছে যোগ্য কারণ ওনার বাংলা সিনেমায় অভিজ্ঞতা আছে।ওনী ভালো করে জানে এফডিসি কি।কিন্ত বুঝি না ওনার মতো লোক কেন,জায়েদের মতো আনকোরা ছেলের সাথে প্যানেল করল।তবে আমি সাধারণ ভাবে আমি ইলিয়াসের প্যানেল জয় হবে আশা করি।কারণ ইলিয়াস ভাই অনেক জিনিয়াস। আমি একজন সাধারণ নাগরিক হিসেবে মনে করি।যেই জয়ী হোক,এফডিসি যেন স্বাধীন হয়।কোন ব্যাক্তি দ্বারা পরিচালিত না হয়।আমরা সাধারণ নাগরিক হিসেবে দাবি থাকল।তবে বিগত ২ বার জায়েদ প্যানেলের কাজ আমরা যারা সাধারণ নাগরিক পছন্দ হয়নি।এরা এফডিসি রাজনীতি আসর বানিয়ে ফেলেছে।সিনেমা তো দেখার উপযোগী দূরের নিজেকে নিয়ে শিরোনামে আসতে ব্যস্ত।বাংলার আর দেখি না এতোটাই বাজে অবস্থা এখন।অথচ যারা অভিনয় বিগত ১০ বছরে করেছে ৩/৪ ছাড়া সবাই বেচে আছে। তাহলে বাংলাদেশে সিনেমায় এত বাজে অবস্থা কেন?আমি মনের ক্ষোভে এসব বলছি কারণ আমি একজন সিনেমা পাগল মানুষ।একসময় মুরগির ডিম বিক্রি করে হলে গিয়ে ছবি দেখে আসতাম।আর এখন আমি নাটক দেখে সময় পার করি তবু বছরে একটা ভালো ছবি দেখতে পাইনা। আমি যদিও এফডিসি সদস্য না।কিন্তু তারপরও বড় সদস্য কারণ টাকায় এফডিসিতে আছে। ঔই সিনেমা হলে ২০ টাকা টিকেট কেটে ছবি দেখেছি।অথচ আজ জায়েদ বলে ওতো এফডিসি সদস্য না। অথচ এফডিসি আমার তো হাজারো বেকার ছেলের টাকায় চলে।এখন আপনারা বলুন এফডিসির মূল সদস্য কে?দশক নাকি অভিনেতা না অভিনেত্রী। মূল্য কার বেশি?
    Total Reply(0) Reply
  • Romesh ২৫ জানুয়ারি, ২০২২, ১:৪৬ পিএম says : 0
    কাঞ্চন ভাই এর প্যানেলের জন্য শুভ কামনা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরীক্ষায় শতভাগ উত্তীর্ণ জায়েদ খান
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ