Inqilab Logo

সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

শালিশে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ৭

শ্যামনগরে খালের পানি ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা থেকে | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

সাতক্ষীরার শ্যামনগরের মধুসুদনপুর খালের পানি ভাগাভাগি নিয়ে সৃষ্ট দ্বন্দ্ব নিরসনে শালিসি বৈঠক চলাকালে দু’পক্ষের সংঘর্ষে রহমত মল্লিক (৬০) নামে একজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত সাতজন। এ ঘটনায় পুলিশ দু’জনকে গ্রেফতার করেছে।
গত শুক্রবার সন্ধ্যার আগ মুহূর্তে উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের সিরাজপুর হাটখোলায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহতদের উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে রহমত মল্লিকের মৃত্যু হয়। নিহত রহমত মল্লিক মধুসুদনপুর গ্রামের মৃত দিরাজতুল্লাহ মল্লিকের ছেলে। এছাড়া আহতরা হলেন, মদুসুদনপুর গ্রামের মৃত নুরালী গাজীর আয়ুব আলী (৪৫), শফিকুল (৩৫), রফিকুল (৫০), জমাত আলী (৫৫) ও রেজাউল আলী (৪৭) ও রফিকুল গাজীর ছেলে আলামিন (২২) ও মিজানুর মল্লিকের ছেলে মিয়ারাজ (২৮)।
ভুরুলিয়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান অধ্যক্ষ জাফরুল আলম বাবু বলেন, মধুসুদনপুর মৎস্যজীবী সমবায় সমিতির খালের পানি নিয়ে ইজারাদার ও স্থানীয়দের মধ্যে বিরোধ ছিল। এজন্য দুইপক্ষকে নিয়ে মিমাংসার জন্য শালিস ডাকা হয়। শালিসে বক্তব্য শুনানিকালে উভয়পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। এতে বেশ কয়েকজন আহত হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে বলে শুনেছি।
ভুরুলিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার হোসেন আলী বলেন, ইরি ধান করার জন্য সমবায় সমিতির খালের পানি ব্যবহার নিয়ে বিরোধের বিচার চলাকালীন অবস্থায় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সেখানে আমি ও চেয়ারম্যান উপস্থিত ছিলাম। তারা সহনশীল হলে এই ঘটনা ঘটতো না।
আহত আলামিন বলেন, খালটা নিয়ে বেশ কিছুদিন ঝামেলা চলছিল। চেয়ারম্যান উভয়পক্ষকে ডেকে বিচার করার সময় আমাদের ওপর হামলা করা হয়। এতে আমার আব্বা এবং আমিসহ আরো বেশ কয়েকজন আহত হয়েছি।
শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) শহিদুল ইসলাম জানান, সিরাজপুর হাটখোলায় শালিসে সংঘর্ষের ঘটনায় একজন মারা গেছে। ইতোমধ্যে নিহত রহমত মল্লিকের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় দুজনকে পুলিশ গ্রেফতার করেছে। নিহতের লাশ মর্গে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ