Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাস্তঘাট উন্নয়নের পাশাপাশি শিল্পায়ন বাড়ানোর চেষ্টা চলছে : শিল্পমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ৯:২৭ পিএম

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, দেশে রাস্তঘাটসহ অবকাঠামো উন্নয়ন যেমন হচ্ছে, তেমনি নতুন-নতুন কর্মসংস্থানের লক্ষ্যে শিল্পায়ন বাড়ানোর চেষ্টাও চলছে। তিনি বলেন, ‘কোভিডের সময়েও আমরা বসে থাকিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সার্বিক উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি।’ শিল্পমন্ত্রী আজ শনিবার নরসিংদী জেলার বেলাবতে ৫টি রাস্তা উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে স্থানীয় উপজেলা পরিষদের সভাকক্ষে এক অনুষ্ঠানে রাজধানী থেকে অনলাইনে সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বেলাব উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আক্তার হোসেন শাহীনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) কর্মকর্তাবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রকল্প সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, যে ৫টি রাস্তার ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে, সেগুলোর মধ্যে ‘নরসিংদী জেলা পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প’র আওতায় ৪টি রাস্তার উন্নয়ন কাজ এবং ‘ঢাকা বিভাগের গুরুত্বপূর্ণ উপজেলা ও ইউনিয়ন সড়ক প্রসস্তকরণ ও শক্তিশালীকরণ প্রকল্প’র আওতায় ১টি রাস্তা রয়েছে। শিল্পমন্ত্রী ভার্চূয়ালী এসব রাস্তার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ সময় তিনি জানান, নরসিংদীর বেলাবতে ৫শ’ একর জমি নিয়ে একটি অ্যাপারেল পার্ক করার প্রস্তাব দেয়া হয়েছে । এটি অনুমোদনের জন্য একনেকে যাবে। প্রকল্পটি বাস্তবায়ন করা গেলে বেলাব তথা নরসিংদীর উন্নয়ন ও শিল্পায়নে ভূমিকা রাখবে বলেও মন্ত্রী আশা প্রকাশ করেন



 

Show all comments
  • ash ২৩ জানুয়ারি, ২০২২, ৫:১৭ এএম says : 0
    SHILPO-MONTRY ! CHURI BONDHO KORAN, EIT ER SURKI DYE RASTA KORA BONDHO KORUN, WORLDER KONO DESH E EIT ER SURKI DYE RASTA BANAY NA , AK MATRO BANGLADESH SARA !! EIT ER SURKYER RAKTA 6 MASH O TIKE NA TA KHUB VALO KORE E JANEN
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিল্পমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ