Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

ভিসি ফরিদ উদ্দিনের অধীনে শাবি ভালো চলছে : শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২২, ৯:৪১ পিএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ভিসি ফরিদ উদ্দিন আহমদের অধীনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ভালো চলছে। আজ শনিবার (২২ জানুয়ারি) রাতে শাবিপ্রবি শিক্ষক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, শাহজালাল বিশ্ববিদ্যালয় একসময় অস্থির ছিল। গত চার বছর ধরে খুব ভালোভাবেই চলেছে। সেজন্য তিনি (ফরিদ উদ্দিন আহমদ) দ্বিতীয় মেয়াদে ভিসি হয়েছেন।

শিক্ষামন্ত্রী বলেন, গত কয়েকদিন প্রথমে অসন্তোষের ঘটনা ঘটে। এরপর পুলিশি অ্যাকশন হয়েছে। সেখানে শিক্ষক-শিক্ষার্থী কমবেশি অনেকেই আহত হয়েছেন। আমরা কোথাও এমন অ্যাকশন চাই না। তারা কোন পরিস্থিতিতে অ্যাকশনে গিয়েছেন, সেটিও খতিয়ে দেখা দরকার। তিনি বলেন, গতকাল আন্দোলনকারীদের সঙ্গে কথা বলতে আমাদের রাজনৈতিক দল সেখানে গিয়েছে। আমিও গতকাল কথা বলেছি। আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে বলেছি। তারা তখন উৎসাহের সঙ্গে কথা বলতে চেয়েছিল। কিন্তু এরপর অনশনরতদের বাদ দিয়ে তারা আসতে চায়নি। ভার্চুয়ালি কথা বলতে চেয়েছে। আমরা সবাইকে নিয়ে বসতে চেয়েছি। সবাইকে নিয়ে কথা বলতে পারলে ভালো হতো।

অসুস্থতার কারণে তিনি নিজে সেখানে (শাবিপ্রবি) যেতে পারেননি উল্লেখ করে দীপু মনি বলেন, শিক্ষার্থীদের সব দাবি মেনে নেওয়া হয়েছে। তারপর তাদের দাবি ভিন্ন জায়গায় চলে গেছে। দাবি মানতে হলেও আলোচনায় বসতে হবে। শিক্ষকরা আমাদের পরামর্শ দিয়েছেন, শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে শিক্ষার্থীদের সাথে আলোচনা করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ