Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

তারকা হারালো কোপার কোয়ার্টার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

কোপা দেল রের কোয়ার্টার-ফাইনালে আথলেতিক বিলবাওকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়াল সোসিয়েদাদ খেলবে রিয়াল বেতিসের বিপক্ষে। স্প্যানিশ কাপ নামে পরিচিত প্রতিযোগিতাটির শেষ আটের ড্র অনুষ্ঠিত হয় গতপরশু রাতে। এক লেগের কোয়ার্টার-ফাইনালের অন্য দুই ম্যাচে মুখোমুখি হবে ভালেন্সিয়া ও কাদিস এবং রায়ো ভায়োকানো ও রিয়াল মায়োর্কা।
শেষ ষোলোয় এলচেকে ২-১ গোলে হারানো রিয়াল মাদ্রিদ আগামী ১, ২ অথবা ৩ ফেব্রুয়ারি সান সামেসে বিলবাওয়ের বিপক্ষে খেলবে। নির্দিষ্ট তারিখ পরে জানানো হবে। আর প্রতিযোগিতাটির রেকর্ড ৩১ বারের চ্যাম্পিয়ন বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠে দ্বিতীয় সর্বোচ্চ ২৩ বার এর শিরোপা জেতা বিলবাও।
সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে বিলবাওয়ের বিপক্ষে দক্ষিণ আমেরিকার খেলোয়াড়দের হয়তো পাবে না কার্লো আনচেলত্তির দল। জাতীয় দলের হয়ে তখন বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের জন্য ব্যস্ত থাকবেন তারা। ব্রাজিলের আসন্ন বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচের দলে আছেন রিয়ালের নিয়মিত একাদশের চার জন- কাসেমিরো, এদের মিলিতাও, রদ্রিগো ও ভিনিসিউস জুনিয়র। এছাড়া উরুগুয়ে দলে ডাক পেয়েছেন ফেদে ভালভেরদে। তারা মাদ্রিদে ফিরবেন ২ ফেব্রুয়ারি। প্রাথমিকভাবে ওই দিনই নির্ধারিত হয়েছে রিয়ালের শেষ আটের ম্যাচটির সূচি।একইভাবে সোদিয়েদাদের বিপক্ষে রিয়াল বেতিস হয়তো পাবে না চিলির গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো, আর্জেন্টিনার ডিফেন্ডার হেরমান পেসেইয়া, মিডফিল্ডার গিদো রদ্রিগেস, মেক্সিকোর আন্দ্রেস গুয়ার্দাদো ও দিয়েগো লাইনেসকে। তারা সবাই জাতীয় দলে ডাক পেয়েছেন। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে শীর্ষে থাকা ব্রাজিল ২৭ জানুয়ারি খেলবে ইকুয়েডরের বিপক্ষে। পাঁচ দিন পর পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ প্যারাগুয়ে। দুবারের বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা ২৭ জানুয়ারি চিলির মুখোমুখি হবে। এরপর ২ ফেব্রুয়ারি তারা খেলবে কলম্বিয়ার বিপক্ষে। ভায়োকানোর ফরোয়ার্ড রাদামেল ফ্যালকাও আছেন কলম্বিয়া দলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তারকা হারালো কোপার কোয়ার্টার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ