Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

পিএসএলে আক্রান্ত বাড়ছেই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরুর আগেই হানা দিয়েছে করোনাভাইরাস। তিন খেলোয়াড় ও পাঁচ সাপোর্ট স্টাফের শরীরে ধরা পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। তাদের সবাইকে আইসোলেশনে পাঠানো হয়েছে। সবশেষ কোভিড-১৯ পরীক্ষায় এই আট জনের আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করেছেন টুর্নামেন্টের পরিচালক সালমান নাসির। তবে কারও নাম প্রকাশ করা হয়নি।
আইসোলেশন শেষে পরীক্ষায় দুইবার নেগেটিভ ফল আসা সাপেক্ষে আগামীকাল থেকে খেলোয়াড়রা তাদের দলের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারবেন। আর পরীক্ষায় ফল নেগেটিভ আসার পর ছয় ফ্র্যাঞ্চাইজির সদস্যরা হোটেলে ওঠা শুরু করেছে। গত বৃহস্পতিবার থেকে আড়াইশর বেশি পরীক্ষা করা হয়েছে।
টুর্নামেন্ট চলাকালে ১৭ রাউন্ডের মতো কোভিড পরীক্ষা হবে। করাচিতে ২৭ জানুয়ারি টুর্নামেন্ট শুরুর আগে বাধ্যতামূলক তিন দিনের কোয়ারেন্টিন রয়েছে, এরপর চার দিনের অনুশীলন। জৈব-সুরক্ষা বলয়ে ঢোকার অনুমতি পাওয়ার আগে কোয়ারেন্টিনের প্রথম তিন দিন নিয়মিত পরীক্ষা করা হবে। প্রত্যেক ব্যক্তির প্রতি দ্বিতীয় দিনে একটি পিসিআর পরীক্ষা করা হবে।
টুর্নামেন্ট ঘিরে পিসিবি বাড়তি সতর্কতা নিয়েছে। প্রতি ফ্র্যাঞ্চাইজিকে ২০ জন করে খেলোয়াড় দলে রাখার অনুমতি দেওয়া হয়েছে। জরুরি পরিস্থিতিতে যেন কাভার হিসেবে ব্যবহার করা যায় সেজন্য রিজার্ভ খেলোয়াড়দের বাড়তি একটি পুল রাখতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিএসএল

২৯ জানুয়ারি, ২০২২
২৩ জানুয়ারি, ২০২২
১৪ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ