Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘ক্ষুধার সম্মুখীন’ আফগানিস্তানের জন্য সাহায্যের হাত বাড়ান: ইমরান খান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ৯:১৯ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ‘ক্ষুধার সম্মুখীন’ আফগানিস্তানের কোটি কোটি মানুষের প্রতি অবিলম্বে সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য বিশ্ব সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি শনিবার নিজের অফিসিয়াল টুইটার পেজে দেয়া এক পোস্টে এ আহ্বান জানিয়েছেন বলে আফগান বার্তা সংস্থা আওয়া জানিয়েছে।

ইমরান খানের টুইটার বার্তায় বলা হয়েছে, জাতিসংঘে সর্বসম্মতভাবে পাস হওয়া একটি প্রস্তাব অনুযায়ী সংকট কবলিত আফগানিস্তানে জরুরি সাহায্য পাঠানো বাধ্যতামূলক।

এর আগেও পাক প্রধানমন্ত্রী আফগানিস্তানে সম্ভাব্য মানবিক বিপর্যয়ের ব্যাপারে হুঁশিয়ারি উচ্চারণ করে দেশটিতে জরুরি সাহায্য পাঠানোর জন্য বিশ্ব সমাজের প্রতি আহ্বান জানিয়েছিলেন।

ইমরান খান এমন সময় এ আহ্বান জানালেন যখন ২০২১ সালে তালেবান আফগানিস্তানের ক্ষমতা গ্রহণের পর আমেরিকাসহ আরো কয়েকটি পশ্চিমা দেশ আফগানিস্তানের পাওনা টাকা আটকে দিয়েছে।শত শত কোটি ডলারের এই অর্থ সময়মতো আফগানিস্তানের পৌঁছালে দেশটির পক্ষে চলমান দুর্দশা কাটিয়ে ওঠা সম্ভব হতো। কিন্তু পশ্চিমা দেশগুলোর এ পদক্ষেপের ফলে আফগানিস্তান বর্তমানে একটি ভয়াবহ অর্থনৈতিক বিপর্যয়ের মুখে পড়েছে।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • Anwar+Hossain ২৩ জানুয়ারি, ২০২২, ১১:২২ এএম says : 0
    Please Come for Help to AFGANISTAN. (Request to All over world)
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ