Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

মালয়েশিয়ায় দুর্নীতি দমন কমিশনারের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ১১:০৩ এএম

মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশনের প্রধান আজম বাকির পদত্যাগের দাবিতে কুয়ালালামপুরে বিক্ষোভ করছে হাজারো মানুষ। পূর্বঘোষিত এ বিক্ষোভ ঠেকাতে শনিবার (২২ জানুয়ারি) সকাল থেকেই মারদেকা স্কয়ার, সোগো, মসজিদ জামেক, পাসার সেনি আসার সড়কগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। নিরাপত্তা বাড়ানোর পাশাপাশি প্রস্তুত রাখা হয়েছে জলকামান।
এদিকে পুলিশের কঠোর অবস্থানে নির্ধারিত স্থানে বিক্ষোভ করতে না পারলেও বাংসারে সমবেত হয়েছে বিক্ষোভকারীদের একাংশ।
পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, সাত দিনের জন্য মারদেকা, সোগো ও মসজিদ জামেক এরিয়ায় সব ধরনের সমাবেশ নিষিদ্ধ করেছেন আদালত। আদালতের নির্দেশে সকাল ৭টা থেকে ডাং ওয়াংগি সড়কসহ আরও ৬টি সড়কে প্রবেশ ঠেকাতে কঠোর অবস্থান নিয়েছে পুলিশ। একই সঙ্গে ২৫টি এমআরটি, এলআরটি, মোনোরেল ও কেটিএম স্টেশন সাময়িক বন্ধ রাখা হয়েছে।
বেশকিছু দুর্নীতির অভিযোগ এনে দেশটির দুর্নীতি দমন কমিশন প্রধানসহ অন্যান্যদের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু হয়। এ আন্দোলনে সমর্থন দিয়েছে মালয়েশিয়ার ১৪টি রাজনৈতিক দল ও ৩৩টি এনজিও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ