Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা জাতিকে মেধাশূন্য করার পাকাপোক্ত ষড়যন্ত্র

বরিশালে ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ১২:৩৩ পিএম

ইসলামী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ করোনার অজুহাতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণাকে আত্মঘাতি ও জাতিকে মেধাশূন্য করার ষড়যন্ত্র পাকাপোক্ত করবে সিদ্ধান্ত বলে দাবী করেছেন। এর আগে অটোপাশের মাধ্যমে দেশকে মেধাশূন্য করার প্রক্রিয়া একধাপ এগিয়ে রাখা হয়েছে। রোববার বরিশাল প্রেস ক্লাব মিলনায়তনে ছাত্র আন্দোলন মহানগর শাখার সম্মেলনে বক্তারা এ দাবী করেন।
সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নুরুল করীম আকরাম বলেন, প্রশাসনিক ও দলীয় ক্যাডারের মাধ্যমে হজরত শাহ জালাল (রঃ) বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ঢাকা আলিয়া মাদ্রাসা সহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের উপর হামলা চালানো হচ্ছে। শিক্ষার্থীদের উপর হামলা-মামলা বন্ধ না করলে গণআন্দোলন গড়ে তোলার কথাও বলেন তিনি।
বরিশাল নগর সভাপতি আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ জাহিদুল ইসলামের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা সৈয়দ নাছির আহমদ কাওছার, সেক্রেটারি মাওলানা লুৎফর রহমান, জয়েন্ট সেক্রেটারি মাওলানা আবুল খায়ের প্রমূখ।
সম্মেলনে ইসলামী ছাত্র আন্দোলন বরিশাল মহানগর শাখায় ২০২২ সেশনে আব্দুল্লাহ আল মামুনকে সভাপতি, মুহাম্মাদ জাহিদুল ইসলামকে সহ সভাপতি ও মুহাম্মাদ তানভির আহমেদকে সাধারন সম্পাদক ঘোষণা করেন কেন্দ্রীয় সভাপতি নুরুল করীম আকরাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ