Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

বরিশাল বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা সশরীরে অনুষ্ঠানের সিদ্ধান্ত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ১২:৩৪ পিএম

বরিশাল বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ আবাসিক হলসমুহ খোলা রেখে স্বশরীরে পরীক্ষা গ্রহনের সিদ্ধান্ত নিয়েছে। বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত গহনের কথা সাংবাদিকদের জানিয়েছেন প্রক্টর ডঃ খোরশেদ আলম।
করোনা ভাইরাসের তৃতীয় ঢেউ শুরুর পর সংক্রমণ উর্ধমুখী হওয়ায় সরকারি নির্দেশনায় দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধের ঘোষণা দেয়া হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সরকারি সিদ্ধান্তে শিক্ষার্থীদের মাঝে পরীক্ষা ও ক্লাশ নিয়ে উদ্বেগের সৃষ্টি হলে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একাডেমিক কাউন্সিলের সভা আহবান করে উদ্ভুদ পরিস্থিতি নিয়ে বিস্তারিত অঅলোচনা করে। সভায় সরকারের প্রজ্ঞাপন ও শিক্ষার্থীদের উদ্বেগের বিষয়টি বিবেচনায় নিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
একাডেমিক কাউন্সিলের জরুরী সভায় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো চালু রেখে পূর্ব ঘোষিত ও চলমান সেমিস্টার এবং বর্ষ ফাইনাল পরীক্ষাগুলো স্ব শরীরে নেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে নতুন শিক্ষাবর্ষে ভর্তি কার্যক্রমও যথারীতি অব্যাহত থাকবে বরে জানান হয়েছে।
তবে পাঠদান অনলাইনে হলেও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও দাপ্তরিক সব কার্যক্রম স্বশরীরে চলমান থাকবে। একই সঙ্গে স্বশরীরে পরীক্ষা কার্যক্রমে অংশ নিতে শিক্ষার্থীদের যাতে স্বাস্থ্য ঝুঁকিতে পড়তে না হয়, সে জন্য পরীক্ষার সময়সূচি অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনগুলো চলাচল করবে বরে জানান হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ