Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন সোহরাওয়ার্দী

প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক (ইডি) পদে পদোন্নতি পেয়েছেন মো. সোহরাওয়ার্দী। তিনি কেন্দ্রীয় ব্যাংকের এক্সপেন্ডিচার ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট-২ এর মহাব্যবস্থাপক (জিএম) পদে ছিলেন। গতকাল এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়েছে। ওই অফিসে আদেশে বলা হয়, পদোন্নতিপ্রাপ্ত সোহরাওয়ার্দীকে বাংলাদেশ ব্যাংক বরিশাল অফিসে বহাল করা হয়েছে।
তিনি বরিশাল অঞ্চলের (বরিশাল, বরগুনা, ভোলা, ঝালকাঠি, পটুয়াখালী, পিরোজপুর, মাদারীপুর এবং শরিয়তপুর) আঞ্চলিক ব্যাংকিং প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন। মো. সোহরাওয়ার্দী ১৯৬১ সালে চাঁদপুর জেলার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতিতে অনার্সসহ মাস্টার্স ডিগ্রী অর্জন করেন।
তিনি ১৯৮৩ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। মহাব্যবস্থাপক হিসেবে বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ, আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ, বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ডিপার্টমেন্টে দায়িত্ব পালন করেছেন।a



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন সোহরাওয়ার্দী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ