Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

মোদির সমালোচনা করে নতুন প্রতিজ্ঞা মমতার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ৩:১৩ পিএম

নেতাজির জন্মবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপনের মঞ্চ থেকে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়। যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো নষ্ট করা নিয়ে মোদি সরকারের বিরুদ্ধে সরব হলেন তিনি।

রোববার মমতা বলেন, “যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো আপনারা ভেঙেছেন। আমরা এই কাঠামোকে শক্তিশালী করব।” এমনকী, প্ল্যানিং কমিশন নিয়েও সরব হয়েছেন তিনি। নেতাজি পরিকল্পিত ন্যাশনাল প্ল্যানিং কমিশন কেন্দ্র অনেক আগেই বাতিল করেছে। তার বদলে আনা হয়েছে নীতি আয়োগ।

গতবছর নেতাজির জন্মবার্ষিকীর অনুষ্ঠানে দাঁড়িয়েই তার প্রতিবাদ করেন মুখ্যমন্ত্রী। এবারও তার ব্যতিক্রম হল না। রেড রোডের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বলেন, “প্ল্যানিং কমিশন নেতাজির মস্তিষ্কপ্রসূত ছিল। সেটা যারা করেছে তাদের ধিক্কার। তবে দিল্লি জায়গা দেয়নি কী হবে, ন্যাশনাল প্ল্যানিং কমিশনের ধাঁচে এ রাজ্যে তৈরি হবে বেঙ্গল প্ল্যানিং কমিশন।”

মমতা তোপ দেগেছেন ট্যাবলো নিয়েও। গত এক সপ্তাহ ধরে আইএএস-আইপিএস অর্থাৎ সর্বভারতীয়স্তরের আমলাদের রদবদল করা নিয়ে কেন্দ্র-রাজ্যের টানাপোড়েন চলছে। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ