Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

শাবি শিক্ষার্থীরা ক্যাম্পাসের বাইরের সহিংসতার দায় নেবে না

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ৪:৪৮ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে চলমান এই আন্দোলনকে কেউ যদি তাদের নিজেদের স্বার্থ হাসিলের জন্য ব্যবহার করতে চায় এবং সহিংসতায় জড়ায় তবে তার দায়ভার আন্দোলনরত শিক্ষার্থীরা নেবে না। এ আন্দোলনকে অরাজনৈতিক বলেও উল্লেখ করেন তারা।

আজ রবিবার (২৩ জানুয়ারি) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদবিজ্ঞপ্তিতে আন্দোলনকারীদের পক্ষ থেকে এই বার্তা দেওয়া হয়। তবে এই আন্দোলনের সঙ্গে যারা একাত্মতা পোষণ করেছেন তাদের ধন্যবাদ জানান আন্দোলনরত শিক্ষার্থীরা। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৪ জানুয়ারি থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের যৌক্তিক দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলন শুরু করেন, যা এখনও চলমান। দেশের বিভিন্ন স্তরের মানুষ আমাদের এই যৌক্তিক দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন। সেজন্য তাদের আমরা অনেক ধন্যবাদ জানাই।

শিক্ষার্থীরা বলেন, আমাদের এই আন্দোলনকে কেন্দ্র করে কেউ যদি তাদের নিজেদের স্বার্থ হাসিলের জন্য ব্যবহার করতে চায় এবং সহিংসতায় জড়ায়, তবে তার দায়ভার কোনোভাবেই আমরা আন্দোলনরত শিক্ষার্থীরা নেব না। আমরা আবারও বলতে চাই, এটি শুরু থেকে এখন পর্যন্ত শুধু শাবির শিক্ষার্থীদের আন্দোলন, যা সম্পূর্ণ অরাজনৈতিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ