Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভারতের ভাইস প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ৬:২১ পিএম | আপডেট : ৬:২৩ পিএম, ২৩ জানুয়ারি, ২০২২

ভারতের ভাইস প্রেসিডেন্ট ভেঙ্কাইয়া নাইডু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ রোববার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এমনটি বলা হয়েছে। একটি টুইট বার্তায় ভাইস প্রেসিডেন্ট অফিসের পক্ষ থেকে জানানো হয়, নাইডু তাঁর সংস্পর্শে আসা সবাইকে আইসোলেশনে থাকতে এবং করোনা পরীক্ষা করাতে বলেছেন। করোনাভাইরাসে আক্রান্ত ভেঙ্কাইয়া নাইডু আগামী এক সপ্তাহ আইসোলেশনে থাকবেন।
এদিকে গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৩৩ হাজার ৫৩৩ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫২৫ জন। করোনা থেকে সুস্থ হয়েছে ২ লাখ ৫৯ হাজার ১৬৮ জন।
এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, করোনায় ১৪টি রাজ্যে ১০ জনের বেশি করে মানুষের মৃত্যু হয়েছে। শুধু দিল্লিতেই গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৪৫ জন।
পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, ভারতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৯২ লাখ ৩৭ হাজার ২৬৪ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৪ লাখ ৮৯ হাজার ৪২২ জন।
উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ