Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

দাবি না মানলে ৩১ জানুয়ারি থেকে রেল চালাবেনা লোকো মাস্টার ও রানিং স্টাফরা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ৬:৪০ পিএম

মাইলেজ নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনের দাবিতে আগামী ৩১ জানুয়ারী থেকে ট্রেন চলাচল বন্ধ সহ অনির্দিষ্টকালের কর্ম বিরতির ঘোষণা দিয়েছে ট্রেন পরিচালনায় নিয়োজিত রাজশাহীর লোকো মাস্টার ও রানিং স্টাফদের সংগঠন।

আজ রোববার দুপুরে রাজশাহী রেলওয়ে স্টেশনে বিক্ষোভ শেষে তারা এ ঘোষণা দেন। পরে দাবি আদায়ে সংগঠনটির নেতারা পশ্চিমাঞ্চল রেল ভবনে জেনারেল ম্যানেজারের নিকট স্মারকলিপি প্রদান করেন।

তারা বলেন, ৩০ জানুয়ারীর মধ্যে বেতন-ভাতা আগের নিয়মে পরিশোধ করা না হলে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হবে।

প্রসঙ্গত, ট্রেন চালক, সহচালক, পরিচালক ও টিকিট চেকারদের দিনের কাজের সময় ৮ ঘণ্টা হলেও তারা গড়ে ১৫ থেকে ১৬ ঘন্টা কাজ করেন।নির্ধারিত সময়ের তুলনায় বেশী কাজ করায় প্রতি মাসে বিশেষ আর্থিক সুবিধা হিসেবে প্রায় তিন মাসের সম পরিমাণ টাকা পেয়ে থাকেন।যা রেলওয়ের ভাষায় মাইলেজ।

সম্প্রতি রাষ্ট্রের বেসামরিক কর্মীদের মূল বেতনের অতিরিক্ত অর্থ পাওয়ার বিধান নেই মর্মে অর্থ মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করে রেলের রানিং স্টাফদের মাইলেজ সুবিধা বাতিল করে। এ থেকেই শুরু হয় জটিলতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ