Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশাল মহানগর ও দক্ষিন জেলা বিএনপির আহবায়ক কমিটি অনুমোদন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ৭:১৭ পিএম

বরিশাল মহানগর বিএনপি’র ৪২ সদস্য বিশিষ্ট ও দক্ষিন জেলা বিএনপির ৪৭ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ আহবায়ক কমিটি অনুমোদন দেয়া হয়েছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ২১ জানুয়ারী কমিটির অনুমোদন দিয়েছেন বলে জানান হয়েছে।

এদিকে অনুমোদিত কমিটিকে নিরলস প্রচেষ্টার ফসল বলে দাবি করেছেন মহানগর বিএনপির আহবায়ক মনিরুজ্জামান খান ফারুক। তিনি বলেন, ঘোষিত কমিটিতে যোগ্যদের মূল্যায়ন করা হয়েছে। আমরা কেন্দ্রে যে তালিকা প্রেরণ করেছিলাম সেই তালিকাই অনুমোদন দেয়া হয়েছে। স্বজনপ্রীতি কিংবা অন্য কোন মোহে নয় প্রকৃত ও ত্যাগী নেতাদের খুঁজে তালিকা তৈরী করা হয়েছিলো বলেও দাবী করেন তিনি। এখন ওয়ার্ড কমিটি গঠন করাই পরবর্তী মিশন বলে জানান তিনি।

সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ বলেন, পূর্নাঙ্গ কমিটি অনুমোদন নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। সব বাঁধা অতিক্রম করে আমরা কেন্দ্র থেকে কমিটি অনুমোদন নিয়ে আসতে সক্ষম হয়েছি। ৪২ জনের নাম দেখলেই বুঝা যাবে যোগ্য ও ত্যাগীদের মূল্যায়ন হয়েছে কিনা।

মহানগর বিএনপির কমিটিতে নতুন যুগ্ম আহবায়ক করা হয়েছে ৭ জনকে। এরা হচ্ছেন আলতাফ মাহামুদ সিকদার, জিয়া উদ্দিন সিকদার, হাবিবুর রহমান টিপু, কেএম শহিদুল্লাহ, হারুন অর রশিদ, এ্যাড. শাহ আমিনুল ইসলাম আমিন, মাকসুদুর রহমান মাকসুদ। এছাড়া ৩২ জনকে সদস্য হিসেবে রাখা হয়েছে।

একই ভাবে ৪৫ সদস্য বিশিষ্ট দক্ষিন জেলা বিএনপি পূর্নাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

গত বছরের ৩ নভেম্বর মনিরুজ্জামান ফারুক খানকে আহবায়ক এ্যাড আলী হায়দার বাবুলকে যুগ্ম আহবায়ক এবং এ্যাড মীর জাহিদুল কবির কে সদস্য সচিব করে বরিশাল মহানগর বিএনপি এবং এ্যাডভোকেট মোঃ মজিবুর রহমান নান্টুকে আহবায়ক ও আকতার হোসেন মেবুলকে সদস্য সচিব করে দক্ষিন জেলা বিএনপির আহবায়ক কমিটির ঘোষনা করে কেন্দ্রীয় বিএনপি

তবে সম্মেলনের মাধ্যমে কবে নাগাদ বিএনপি’র মহানগর ও দুটি সাংগঠনিক জেলা কমিটিগুলো গঠন করা হবে, সে সম্পর্কে কেউ কিছু বলেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ