Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

কুমিল্লায় র‌্যাবের অভিযানে পাসপোর্ট দালাল চক্রের ৯ সদস্য গ্রেফতার

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২২, ৭:৩৩ পিএম

কুমিল্লায় পাসপোর্ট দালাল চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ পাসপোর্ট,পাসপোর্ট সংক্রান্ত নথিপত্র ও নগদ টাকা জব্দ করা হয়। রবিবার দুপুরে র‌্যাব-১১,সিপিসি-২ এর একটি আভিযানিক টিম কুমিল্লা সদর উপজেলা ও সদর দক্ষিণ উপজেলার কয়েকটি এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে দালাল চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করে। রবিবার সন্ধ্যায় র‌্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, পাসপোর্ট দালাল চক্র সংক্রান্তে গোপন তথ্যের ভিত্তিতে রবিবার দুপুরে সদর ও দক্ষিণ এলাকার পৃথক কয়েটি স্থানে অভিযান পরিচালনা করে দালাল চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৪৪টি পাসপোর্ট, নগদ ১ লাখ ৫৭ হাজার ৫০০ টাকা, ৭২৮টি পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারী স্লীপ ও মোবাইল ফোনসহ বিভিন্ন নথিপত্র জব্দ করা হয়।

র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লা ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামিরা পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য এবং তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরি করে দেওয়ার নাম করে ভূক্তভোগী লোকজনের নিকট থেকে সরকার নির্ধারিত টাকার অধিক পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।

গ্রেফতার দালালরা হচ্ছেন- জেলার দাউদকান্দি উপজেলার দাউদকান্দি বাজার গ্রামের মিজানুর রহমান (৪৯), বুড়িচং উপজেলার আবিদপুর গ্রামের মো. আলাউদ্দিন (৩৫), আদর্শ সদর উপজেলার গুনানন্দি গ্রামের মো. নাছির (২৬), ছোবিরা গ্রামের জহিরুল হক (৪০), দেবীদ্বার উপজেলার ছোবরা গ্রামের মো. রনি (২৩), শামন্যাছা গ্রামের মোশারফ হোসেন শফিক (১৯), কুমিল্লা নগরীর ছোটরা এলাকার জামাল মিয়া (৫৫), কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার দয়াপুর গ্রামের মো. আলাউদ্দিন (১৯) ও রাজাপুর গ্রামের জাহিদুল ইসলাম (১৯)।


 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ